Beta

বইমেলায় পীযূষ কান্তি বড়ুয়ার ৫ বই

২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:০৭

ফিচার ডেস্ক

এবারে অমর একুশে গ্রন্থমেলায় বহুমাত্রিক লেখক পীযূষ কান্তি বড়ুয়ার পাঁচটি বই প্রকাশিত হয়েছে। প্রতিটি বই ভিন্ন ধরনের ও গবেষণাধর্মী।

'শেকড়ের টানে ছড়া অভিযানে' প্রকাশ করেছে মূর্ধন্য প্রকাশনী। স্টল নং ৩৪৭-৩৪৮-৩৪৯। বইটিতে ছড়ার সাহায্যে শিশু-কিশোর ও বড়দের উপযোগী করে বাংলাদেশের চৌষট্টি জেলার নামকরণের শেকড় তুলে ধরা হয়েছে। বইটির নান্দনিক প্রচ্ছদ করেছেন মোস্তাফিজ কারিগর এবং বইটি উৎসর্গ করা হয়েছে একাত্তরের বীর মুক্তিযোদ্ধাদের। ৭২ পৃষ্ঠার এই বইটির মূল্য রাখা হয়েছে ১৫০ টাকা।

'শোকের অর্ঘ্যে বঙ্গবন্ধু' বইটিতে ছড়া ও কিশোর কবিতার মাধ্যমে বঙ্গবন্ধুর জীবনী তুলে ধরা হয়েছে। প্রচ্ছদ করছেন আরিফ রাসেল। মূল্য রাখা হয়েছে ২৫০ টাকা। বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলকে উৎসর্গ করা বইটি পাওয়া যাচ্ছে বর্ণিল-৬৯ নং স্টল, পরাগ- ২৫ নং স্টল ও সংবেদ- ৩৪৪-৩৪৫ নং স্টলে।

নাগরিক শিশুদের নিয়ে লেখা ছড়ার বই 'তারামাসী চাঁদমামা' বইটি প্রকাশ করেছে কারুবাক। প্রচ্ছদ করেছেন কিবরিয়া। মূল্য ১৫০ টাকা। স্টল নং ৫৩৭। বইটি উৎসর্গ করা হয়েছে কবিপুত্র প্রত্ন ও আজকের নাগরিক শিশুদের।

মুক্তিযুদ্ধের শিশুতোষ গল্পগ্রন্থ ' মুক্তিবীর' প্রকাশ করেছে পদক্ষেপ প্রকাশনী। বইটি ১০০/১৬  নং স্টলে পাওয়া যাচ্ছে।

'প্রণয়কাব্য' শিরোনামে নিবেদনধর্মী একটি কাব্যগ্রন্থ প্রকাশ করেছে প্রতিভা প্রকাশনী। বইটির প্রচ্ছদ করেছেন প্রীতি দেব এবং বইটি উৎসর্গ করা হয়েছে কবিপত্নী মুক্তা পীযূষকে। ১৫০ টাকা মূল্যের এ বইটি পাওয়া যাচ্ছে ১৫৫-১৫৬ নং স্টলে। কবির নিজ হাতের লেখার ছবিতে প্রকাশিত গ্রন্থটিতে ১১২ নিবেদন কথামালার চৌপদী স্থান পেয়েছে।

Advertisement