Beta

বইমেলায় আবুল হোসেন আসাদের বই ‘আরবের পথে পথে’

২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:১৮

ফিচার ডেস্ক

দুনিয়াটা একটি উপন্যাস। আর এই উপন্যাসের পরতে পরতে থাকে ভ্রমণ।এমনি একটি ভ্রমণকাহিনী আরবের পথে পথে। বইমেলার বাংলা একাডেমি চত্বরে আদিত্য অনীক প্রকাশনীর ৫৯৮ স্টলে পাওয়া যাবে আরবের পথে পথে বই । দাম ৩৫০ টাকা।

ইসলামের ঐতিহাসিক স্থানসমুহের তথ্য উপাত্ত, হজ, ওমরাহ, ইহরাম, তাওয়াফ থেকে শুরু করে সব কিছুই সন্নিবেশিত হয়েছে বইটিতে। বইটি ভ্রমণ কাহিনী হলেও এর ভিত্তি  ২০১৮ সালে পবিত্র মাহে রমজান মাসে একুশে টেলিভিশনে আবুল হোসেন আসাদের উপস্থাপনায় প্রচারিত আরবের পথে পথে অনুষ্ঠানের পর্বসমূহ।

ভাষার ভিন্নতা, নতুন দেশ, নতুন পরিস্থিতি ছাড়াও হজ্জ ও ওমরাহ করতে গিয়ে অনেকে নানা সমস্যায় পড়েন। অনেকেই হয়তো জানেন না হজ্জ ও ওমরাহর সঠিক নিয়মকানুন ও পদ্ধতি। তাদের জন্য রচিত হয়েছে আরবের পথে পথে।পুরো বইটিতে  মক্কায় গিয়ে ওমরাহ পালন, কাবা শরিফ ও তার আশপাশের স্থানের পরিচয়, মক্কায় ঐতিহাসিক স্থানে বেড়ানো। মদিনায় মসজিদে নববি ও রাসুল (স:)-এর রওজা জিয়ারত, মদিনায় ঐতিহাসিক স্থানে বেড়ানো সবই আছে।

সাইক্লিস্ট আবুল হোসেন আসাদের লেখা ‘আরবের পথে পথে’ ভ্রমণকাহিনী বই,একুশের বইমেলা স্টল নম্বর ৫৯৮, আদিত্য অনিক প্রকাশনী থেকে বের হয়েছে। বইটিতে রয়েছে ২০১৮ সালে আসাদের উপস্থাপনায় একুশে টেলিভিশনে রমজানে প্রচারিত অনুষ্ঠানসমুহের পর্বগুলো এবং একই সাথে পবিত্র মক্কা মদিনায় ভ্রমণ, হজ্জ, ওমরাহর নিয়মকানুন, ইহরাম, তাওয়াফ করার যাবতীয় তথ্য।

Advertisement