Beta

পাঠক সমাবেশে চলচ্চিত্রবিষয়ক আলোচনা ও কবিতা পাঠ

২৮ সেপ্টেম্বর ২০১৯, ১৩:২০

ফিচার ডেস্ক

‘ওয়ার্ল্ড কালচারাল রিকানেকশন’-এর আয়োজনে ‘বাংলা চলচ্চিত্রের আন্তর্জাতিক অ্যাপ্রোচ’ বিষয়ে আলোচনা ও কবিতা পাঠ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় শাহবাগের বইবিপণীকেন্দ্র পাঠক সমাবেশ কেন্দ্রে এ অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এমরান কবির চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র ও টেলিভিশন বিভাগের অধ্যাপক জুনায়েদ হালিম।

এ ছাড়া অতিথি ছিলেন ছিলেন অধ্যাপক ও গবেষক ড. সাইম রানা, কবি ও সাংবাদিক জুয়েল মাজহার, কবি সরকার মাসুদ, নির্মাতা হাবিবুর রহমান হাবীব, তারেক মাহমুদ, অধ্যাপক সরজিৎ চক্রবর্তী, ড. শাহাদত হোসেন নিপু, কথাসাহিত্যক স্বকৃত নোমান, আহসান হাবীব, ইসমত শিল্পী এবং গীতিকার সুজন হাজং।

কবিতা পাঠ করেন ফারুক সুমন, বদরুল হায়দার, শাম্মী ইসলাম নীলা, নূরিতা নূসরাত খন্দকার, ফারহানা রহমান, দিপংকর মারডুক, গিয়াস চাষা, জিয়া খন্দকার, ফারহান ইশরাক, শীতল মুনা চৌধুরী, রাসেল আশেকী, তারেকউদ্দিন, রিক্তা রিচি ও ফখরুল হাসান।

অনুষ্ঠানটির প্রধান সমন্বয়ক ও ওয়ার্ল্ড কালচারাল রিকানেকশনের সভাপতি, চলচ্চিত্র নির্মাতা ও কবি মাসুদ পথিক জানান, সংগঠনটি বেশ কিছু আন্তর্জাতিক প্রকল্পের পরিকল্পনা নিয়ে এগোচ্ছে। বিশ্ব সংস্কৃতির মেলবন্ধনই এর মূল উদ্দেশ্য।

Advertisement