Beta

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছাত্রদল নেতার মৃত্যু, ফখরুলের শোক

০১ এপ্রিল ২০১৮, ২১:১১

নিজস্ব প্রতিবেদক
রাজধানীর নয়াপল্টন মসজিদ গলি এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ছাত্রদল নেতা রাজিব হাসানের মরদেহ পড়ে আছে ঢাকা মেডিকেল কলেজ মর্গে। ছবি : সংগৃহীত

রাজধানীর নয়াপল্টন মসজিদ গলি এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাজিব হাসান (৩২) নামের এক ছাত্রদল নেতার মৃত্যু হয়েছে।

আজ রোববার সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। অচেতন অবস্থায় তাঁকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক ১১টায় মৃত ঘোষণা করেন।

রাজিব হাসান ঢাকা মহানগর পল্টন থানা জাতীয়তাবাদী ছাত্রদলের সহ-সভাপতি ছিলেন। তাঁর অকাল মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান আসাদ।

নিহত রাজিবের গ্রামের বাড়ি ময়মনসিংহ ত্রিশাল উপজেলায়। তাঁর বাবার নাম কামাল উদ্দিন। তিনি নয়াপল্টন মসজিদ গলির একটি বাসায় থাকতেন।

নিহতের সহকর্মী শাহীন জানান, ড্রামে পানি ভরে বিভিন্ন দোকানে সরবরাহ করেন তাঁরা। সকালে ড্রামে পানি ভরে ভ্যানে করে নিয়ে যাওয়ার সময় পথে বিদ্যুতের একটি ছেঁড়া তার ঝুলতে দেখেন রাজীব। হাত দিয়ে সেই তার সরাতে গেলে বিদ্যুৎস্পৃষ্ট হন তিনি। এতে সঙ্গে সঙ্গে অচেতন হয়ে পড়লে তাঁকে দ্রুত ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানকার চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জানান, ময়নাতদন্তের জন্য লাশ মর্গে রাখা হয়েছে।

রাজিব হাসানের মৃত্যুতে আজ এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, ‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের নীতি ও আদর্শ এবং বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শনে গভীরভাবে আস্থাশীল থেকে পল্টন থানা ছাত্রদলকে শক্তিশালী ও গতিশীল করতে তাঁর বলিষ্ঠ ভূমিকার কথা সংগঠনের নেতাকর্মীরা কোনোদিন বিস্মৃত হবে না। এ ছাড়া বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে হারানো গণতন্ত্র ফিরে পাওয়ার আন্দোলন সংগ্রামে ছাত্রনেতা হিসেবে তাঁর সাহসী ভূমিকাও ছিল অত্যন্ত প্রশংসনীয়। আমি তাঁর অকাল মৃত্যুতে গভীরভাবে শোকাহত ও ব্যথিত হয়েছি। মহান রাব্বুল আলামিনের দরবারে দোয়া করি তিনি যেন মরহুম রাজিব হাসানকে বেহেশত নসিব করেন।

বিএনপি মহাসচিব শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অপর এক শোকবার্তায় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ছাত্রদল নেতা রাজিব হাসানকে একজন নিবেদিতপ্রাণ নেতা হিসেবে উল্লেখ করে বলেন, তাঁর মৃত্যুতে পল্টন থানা ছাত্রদলের যে ক্ষতি হলো তা সহজে পূরণ হওয়ার নয়। তিনি রাজিব হাসানের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন শুভাকাঙ্ক্ষীদের  প্রতি গভীর সমবেদনা জানান।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement