Beta

অটিস্টিক শিশু তানভীরকে খুঁজছে পরিবার

০৭ এপ্রিল ২০১৮, ১৮:৩০ | আপডেট: ০৮ এপ্রিল ২০১৮, ১৩:১২

নিজস্ব প্রতিবেদক
রাজধানীর দারুস সালামের বাসা থেকে নিখোঁজ শিশু নাম তানভীর আহমেদ। ছবি : সংগৃহীত

তানভীর আহমেদ (১৩)। ঠিকমতো কথা বলতে পারে না। অটিজমে আক্রান্ত। সুন্দর ছবি আঁকায় ২ এপ্রিল বিশ্ব অটিজম সচেতনতা দিবসে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের কাছ থেকে পুরস্কার নিয়েছিল সে।

কিন্তু সেই তানভীর এখন নিখোঁজ। গতকাল শুক্রবার (৬ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে কাউকে কিছু না বলে রাজধানীর দারুস সালামের বাতেনগর আবাসিক এলাকার ২৭২/২ নম্বর বাসা থেকে বেরিয়ে যায় তানভীর। এরপর আত্মীয়স্বজনসহ অনেক জায়গায় খোঁজ করেও তার সন্ধান পায়নি পরিবার। এ ঘটনায় আজ শনিবার দারুস সালাম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নম্বর : ৩২৭) করেছে তানভীরের পরিবার। তার সন্ধান পেলে দারুস সালাম থানা অথবা বাসার নম্বরে (০১৬৭৪১৭৬০৪৭ ) যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।

নিখোঁজ হওয়ার সময় তানভীরের পরনে ছিল লাল রঙের গেঞ্জি ও কালো রঙের হাফপ্যান্ট। তার গায়ের রং শ্যামলা। মুখমণ্ডল লম্বাটে ধরনের। চুলের রং কালো এবং এক ইঞ্চি পরিমাণ লম্বা। মুখের ঠিক নিচের থুতনির বাঁ পাশে টিউমার অস্ত্রোপচারের চিহ্ন হিসেবে কাটা দাগ আছে। চোখের রং কালো। 

যোগাযোগ করা হলে তানভীরের মা সৈয়দা আজমা সুলতানা এনটিভি অনলাইনকে বলেন, তাঁর ছেলে কথাবার্তা বলে না। কেউ নাম জিজ্ঞেস করলে নাম বলে। বাবা ও মায়ের নাম জিজ্ঞেস করলে তাদের নাম বলতে পারে। তাঁর ছেলে খুব মেধাবী। অটিস্টিক চিলড্রেন ওয়েলফেয়ার ফাউন্ডেশন স্কুলের চতুর্থ শ্রেণিতে পড়ে। সুন্দর ছবি আঁকার জন্য ২ এপ্রিল সে পুরস্কারও পেয়েছে।

Advertisement