Beta

কোটা সংস্কারের তিন আন্দোলনকারীকে ছেড়ে দিয়েছে ডিবি

১৬ এপ্রিল ২০১৮, ১৪:২৯ | আপডেট: ১৬ এপ্রিল ২০১৮, ১৫:২৬

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

কোটা সংস্কার আন্দোলনের তিন নেতাকে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয় থেকে ছেড়ে দেওয়ার কথা জানা গেছে। আজ সোমবার দুপুরে ছাড়া পেয়ে বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান।

এ ছাড়া ডিবির যুগ্ম কমিশনার মো. আবদুল বাতেন তিনজনকে ছেড়ে দেওয়ার কথা সাংবাদিকদের জানিয়েছেন।

এর কিছুক্ষণ আগে শিক্ষার্থীরা অভিযোগ করেন, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের সামনে থেকে সাদা পোশাকে মাইক্রোবাসে করে তিনজনকে তুলে নিয়ে যাওয়া হয়। ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সমন্বয়ক হাসান আল মামুন বিষয়টি সাংবাদিকদের জানান।

এর আগে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ থেকে সংবাদ সম্মেলন করা হয়। সেখানে লিখিত বক্তব্য পাঠ করেন যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূর। এতে তিনি বলেন, ‘কোটা সংস্কার আন্দোলনে আমাদের বিরুদ্ধে পুলিশ এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন ভিত্তিহীনভাবে যে মামলা দিয়েছে, তা প্রত্যাহারের দাবি জানিয়েছিলাম। কিন্তু তারা তা এখনো প্রত্যাহার করেনি। আগামী দুদিনের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের বিরুদ্ধে যে মামলা দিয়েছে, তা প্রত্যাহার না করলে ছাত্রসমাজ আবার আন্দোলনে নামবে।’

এর পরই পরিষদের নেতারা ঢামেক হাসপাতালে যান আন্দোলনের বিভিন্ন সময়ে হামলায় অসুস্থ নেতাকর্মীদের দেখতে। সেখান থেকে বেরিয়ে আসার পথেই তিন নেতাকে তুলে নেওয়া হয় বলে অভিযোগ করা হয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement