Beta

খাগড়াছড়িতে দাওয়াত খেতে গিয়ে গুলিতে একজন খুন

১৬ এপ্রিল ২০১৮, ২১:৪৪

খাগড়াছড়িতে আজ সোমবার সূর্য বিকাশ চাকমা (ইনসেটে) নামের এক ব্যক্তিকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। ছবি : এনটিভি

খাগড়াছড়ি সদর উপজেলার আপার পেরাছড়া এলাকায় দুর্বৃত্তের গুলিতে সূর্য বিকাশ চাকমা (৫৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। আজ সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে এই ঘটনা ঘটে। বিকেল ৫টার দিকে পুলিশ ওই এলাকার দয়াল কুমার চাকমার বাড়ির উঠান থেকে সূর্য বিকাশ চাকমার লাশ উদ্বার করে।

জানা যায়, দয়াল কুমার চাকমার বাড়িতে দাওয়াত খেতে গিয়েছিলেন সূর্য বিকাশ চাকমা। হত্যার পর দয়াল কুমার চাকমাকে বাড়িতে খুঁজে পায়নি পুলিশ। তবে চার-পাঁচজন লোক এসে সূর্য বিকাশ চাকমাকে গুলি করে হত্যা করে বলে পুলিশকে জানান দয়াল কুমার চাকমার স্ত্রী।

নিহতের স্ত্রী রিপনা চাকমা জানান, সর্বশেষ দুপুর ২টায় স্বামীর সঙ্গে কথা হয় তাঁর। এ সময় তাঁকে দাওয়াত খেতে যাওয়ার কথা জানিয়েছিলেন।

এদিকে, বিকেল সাড়ে ৩টার দিকে পরপর দুই রাউন্ড গুলির শব্দ শুনেছে বলে জানিয়েছে স্থানীয়রা। সূর্য বিকাশ চাকমাকে খুব কাছ থেকে গুলি করে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে তারা।

সূর্য বিকাশ চাকমা স্থানীয়ভাবে আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউপিডিএফের কর্মী হিসেবে পরিচিত। তবে ইউপিডিএফের জেলা সংগঠক মাইকেল তাঁর রাজনৈতিক পরিচয়ের বিষয়ে কিছু নিশ্চিত করেননি।

জানা যায়, জেলা শহরের স্লুইচ গেট এলাকায় ভাড়া বাসায় থাকতেন সূর্য বিকাশ চাকমা।

হত্যাকাণ্ডের খবর পেয়ে খাগড়াছড়ির পুলিশ সুপার আলী আহম্মদ খানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন খাগড়াছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পেয়ার আহম্মদ।

সূর্য বিকাশ চাকমা গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলা সদরের কমলছড়ি ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছিলেন।

অন্যদিকে, আজ দুপুর দেড়টার দিকে খাগড়াছড়ির পানছড়ি কলেজে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের কলেজ শাখার সদস্য ও এইচএসসি পরীক্ষার্থী বাবু চাকমাকে সশস্ত্র দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। এ ঘটনায় রাজনৈতিক প্রতিপক্ষ জনসংহতি সমিতিকে (এমএন লারমা)  দায়ী করেছে পাহাড়ি ছাত্র পরিষদ।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement