Beta

জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে আটক চার যুবক কারাগারে

১৩ জুন ২০১৮, ১৯:৫৫

আদালত প্রতিবেদক

রাজধানীর মিরপুরের দারুস সালাম থেকে জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে গ্রেপ্তার ‘নব্য জেএমবি’র চার সদস্যকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার ঢাকা মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিন এ আদেশ দেন।

ঢাকার অপরাধ,তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান এনটিভি অনলাইনকে জানান, আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে আসামিদের সন্ত্রাসবিরোধী আইনের মামলায় হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আনিসুর রহামান জানান, কারাগারে যাওয়া আসামিরা হলেন- সিরাজুল ইসলাম ওরফে সবুজ (৩২), মো. জাহাঙ্গীর আলম ওরফে আমজাদ (২৭), মো. আবদুল্লাহ আল মারুফ (৩০) ও মো. আনোয়ার হোসেন (৩৫)।

গতকাল মঙ্গলবার রাত পৌনে ৮টার দিকে চারজনকে আটক করে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিট। এ সময় তাঁদের কাছ থেকে বিভিন্ন ধরনের বই ও মুঠোফোন উদ্ধার করা হয় হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এর পরই তাঁদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে পুলিশ।

পুলিশের দাবি, গ্রেপ্তার চার যুবক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবির ‘বিবিএম’ গ্রুপের চার সক্রিয় সদস্য। দারুস সালামের বাগবাড়ি এলাকায় অভিযান চালিয়ে তাঁদের আটক করা হয়।

পুলিশ আরো জানায়, চারজনই নব্য জেএমবির কথিত আমির আইয়ুব বাচ্চুর সহযোগী। তাঁরা ঢাকা জেলার সাভার ও আশপাশের এলাকায় উগ্রবাদী কার্যক্রম পরিচালনা করতেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement