Beta

সংসদ সদস্য মোস্তফা রশিদী আর নেই

২৭ জুলাই ২০১৮, ০৮:৩৪ | আপডেট: ২৭ জুলাই ২০১৮, ০৯:৫৮

খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মোস্তফা রশিদী সুজা (৬৯) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল বৃহস্পতিবার রাত ১১টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। পারিবারিক সূত্রে বিষয়টি জানা গেছে।

পরিবারের সদস্যরা জানান, আট মাস আগে সিঙ্গাপুরের একই হাসপাতালে মোস্তফা রশিদীর একটি কিডনি প্রতিস্থাপন করা হয়। পরে সুস্থ হয়ে দেশে ফিরে আসেন। সর্বশেষ আবার কিছু সমস্যা দিলে গত ১৮ জুলাই তিনি সিঙ্গাপুরে ওই হাসপাতালেই ভর্তি হন। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

১৯৯০ সালের পর তিনি খুলনা-৪ (রূপসা, তেরখাদা ও দীঘলিয়া) আসন থেকে মোট তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি জাতীয় সংসদে হুইপের দায়িত্ব পালন করেন। ২০০৮ সালে তিনি সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেননি। সর্বশেষ সংসদ নির্বাচনে অংশ নিয়ে তিনি জয়লাভ করেন।

মোস্তফা রশিদী সুজা খুলনা আওয়ামী লীগের পরীক্ষিত নেতা ছিলেন। রাজনীতির পাশাপাশি মোস্তফা রশিদী খুলনা আবাহনী ক্রীড়া চক্রের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন। তিনি খুলনা নাট্য নিকেতনের  সভাপতি ছিলেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement