Beta

এমপি সুজার মরদেহে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

২৯ জুলাই ২০১৮, ১২:৪৪

নিজস্ব প্রতিবেদক
জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় সংসদ সদস্য এস এম মোস্তফা রশিদী সুজার জানাজা অনুষ্ঠিত হয়। ছবি : এনটিভি

খুলনা-৪ আসনের সংসদ সদস্য (এমপি) এস এম মোস্তফা রশিদী সুজার মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার সকালে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় জানাজার পর এমপি সুজার প্রতি শেষ শ্রদ্ধা জানানো হয়।

প্রথমে রাষ্ট্রপতির পক্ষ থেকে শ্রদ্ধা জানান তাঁর সামরিক সচিব, এরপর শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। এ সময় তাঁর পরিবারের সদস্যদের সমবেদনা জানান এবং যেকোনো প্রয়োজনে পাশে থাকার আশ্বাস দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এর আগে মোস্তফা রশিদী সুজার জানাজায় অংশ নেন সরকারের একাধিক মন্ত্রী, সংসদ সদস্যসহ অনেকেই। শ্রদ্ধা জানান সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীও।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত বৃহস্পতিবার রাতে মারা যান আওয়ামী লীগের এই সংসদ সদস্য। ১৯৫৩ সালের ২ মার্চ বাগেরহাটের ফকিরহাটে জন্মগ্রহণ করেন তিনি।

১৯৯০ সালের পর তিনি খুলনা-৪ (রূপসা, তেরখাদা ও দীঘলিয়া) আসন থেকে মোট তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি জাতীয় সংসদে হুইপের দায়িত্ব পালন করেন। ২০০৮ সালে তিনি সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেননি। সর্বশেষ সংসদ নির্বাচনে অংশ নিয়ে তিনি জয়লাভ করেন।

মোস্তফা রশিদী সুজা খুলনা আওয়ামী লীগের পরীক্ষিত নেতা ছিলেন। রাজনীতির পাশাপাশি তিনি খুলনা আবাহনী ক্রীড়া চক্রের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন। তিনি খুলনা নাট্য নিকেতনের সভাপতি ছিলেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement