Beta

বঙ্গবন্ধু গোল্ডকাপে নেত্রকোনা সদর উপজেলা চ্যাম্পিয়ন

২৩ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৫৯

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনূর্ধ্ব-১৭ আন্তঃউপজেলা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে গতকাল শনিবার বিকেলে চূড়ান্ত খেলায় নেত্রকোনা পৌরসভাকে ১-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে নেত্রকোনা সদর উপজেলা। ছবি : এনটিভি

প্রতিভাবান ফুটবলার খুঁজে বের করার লক্ষ্যে সারা দেশে শুরু হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনূর্ধ্ব-১৭ আন্তঃউপজেলা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। নেত্রকোনা স্টেডিয়ামে গতকাল শনিবার বিকেলে চূড়ান্ত খেলায় নেত্রকোনা পৌরসভাকে ১-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে নেত্রকোনা সদর উপজেলা ।

জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এ দিন স্টেডিয়ামে প্রায় ১০ হাজার ফুটবলপ্রেমী উপস্থিত ছিলেন। খেলায় প্রধান অতিথি ছিলেন জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক এবং যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনূর্ধ্ব-১৭ আন্তঃউপজেলা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সভাপতি জেলা প্রশাসক মঈনউল ইসলাম, সহসভাপতি পুলিশ সুপার জয়দেব চৌধুরী, নেত্রকোনা পৌরসভার মেয়র আলহাজ নজরুল ইসলাম খান, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ খালিদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ফকরুজ্জামান জুয়েল, নেত্রকোনা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমনা আল মজিদ, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বুরহান উদ্দিন খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবদুল খালেক, জেলা ক্রীড়া কর্মকর্তা আবদুল বারী, নেত্রকোনা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাইদুর রহমান, নেত্রকোনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি সাইফ খান বিপ্লব, জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি শামীম খান টিট, আবু নাসের মিলু, সহসম্পাদক মুখলেছুর রহমান, সাবেক ফুটবলার উৎপল ভট্টাচার্য প্রমুখ।

খেলার সুন্দর ও সাবলীল ধারাভাষ্য বিবরণীতে ছিলেন ইকবাল হোসেন ও চিন্ময় তালুকদার।

নকআউট পদ্ধতির সপ্তাহব্যাপী খেলা শেষে ফাইনাল খেলায় নেত্রকোনা পৌরসভা একাদশকে ১-২ গোলে  পরাজিত করে নেত্রকোনা সদর উপজেলা একাদশ জয়ী হয়। খেলা শেষে প্রধান অতিথি আরিফ খান জয় ও অন্যান্য অতিথি বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেন।

জেলা ক্রীড়া কর্মকর্তা আবদুল বারী জানান, এই অনূর্ধ্ব-১৭ ফুটবল আসরের শুরু থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মাধ্যমে ফুটবলার বাছাই প্রক্রিয়া হয়। প্রতিদিনের সেরা খেলোয়াড়কে ফুটবল একাডেমি থেকে পুরস্কৃত করা হয়। বিভাগীয় পর্যায়ে খেলার জন্য বাছাইকৃত খেলোয়াড়দের নিয়ে নেত্রকোনা জেলা দল গঠন করা হবে।

Advertisement