Beta

তারেক রহমানের সাজার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ

১১ অক্টোবর ২০১৮, ১৩:১৫

নিজস্ব সংবাদদাতা
২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের নেতাদের সাজা দেওয়ার প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকালে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। ছবি : সংগৃহীত

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের নেতাদের সাজা দেওয়ার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় ঢাকা মহানগর দায়রা জজ আদালত মোড়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এ সময় বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। মিছিল থেকে তারেক রহমানসহ দলের নেতাদের বিরুদ্ধে দেওয়া সাজা বাতিলের দাবিতে বিভিন্ন স্লোগান দেওয়া হয়। পরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গতকাল বুধবার বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা করা হয়। মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১৯ জনের যাবজ্জীবন সাজা দেওয়া হয়। এ ছাড়া বিএনপি সরকারের সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সাবেক উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের ফাঁসির আদেশ দেওয়া হয়।

এদিকে রায় ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় রায়কে ‘ফরমায়েশি ও রাজনৈতিক প্রতিহিংসার’ রায় উল্লেখ করে তা প্রত্যাখ্যান করে বিএনপি। রায়ের প্রতিবাদে দলের পক্ষ থেকে আজ থেকে ১৮ অক্টোবর পর্যন্ত সাত দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

আজ ছিল প্রতিবাদ কর্মসূচির প্রথম দিন। এরই অংশ হিসেবে রিজভীর নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement