Beta

ছেলেকে ভর্তি না করায় শিক্ষকদের ওপর ইটপাটকেল

১৪ অক্টোবর ২০১৮, ২১:৩৪ | আপডেট: ১৪ অক্টোবর ২০১৮, ২১:৫৪

বারহাট্টা সি কে পি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়। ছবি : সংগৃহীত

নেত্রকোনায় ছাত্র ভর্তি করাকে কেন্দ্র করে প্রধান শিক্ষকসহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকদের ওপর হামলা চালিয়েছেন একজন অভিভাবক। আজ রোববার দুপুরে জেলার বারহাট্টা সি কে পি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

এ সময় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ ঘটনাস্থলে উপস্থিত থাকা পাঁচজন শিক্ষার্থী আহত হয়।

হামলাকারী অভিভাবকের নাম ইনচান মিয়া। তিনি বারহাট্টা উপজেলার উজানগাঁও গ্রামের বাসিন্দা।

এ ঘটনায় বারহাট্টা সি কে পি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমলেন্দু সরকার বাদল বাদী হয়ে ইনচান মিয়ার বিরুদ্ধে বারহাট্টা থানায় মামলা করেন। পুলিশ ইনচান মিয়াকে গ্রেপ্তার করেছে।

অভিযোগে জানা গেছে, আজ দুপুরে ইনচান মিয়া তাঁর ছেলেকে সপ্তম শ্রেণিতে ভর্তি করাতে বারহাট্টা সি কে পি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে নিয়ে যান। বছরের শেষ সময় হওয়ায় ওই ছেলেকে ভর্তি নিতে রাজি না হওয়ায় প্রধান শিক্ষকের ওপর চাপ প্রয়োগ করতে থাকেন ইনচান। একপর্যায়ে তিনি বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অন্য শিক্ষকদের অকথ্য ভাষায় গালাগাল ও ইট-পাটকেল নিক্ষেপ করতে শুরু করেন।

এ সময় সেখানে থাকা ওই বিদ্যালয়ের অন্তত পাঁচজন শিক্ষার্থী আহত হয়। আহত শিক্ষার্থীদের বারহাট্টা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

বারহাট্টা সি কে পি সরকারি পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমলেন্দু সরকার বাদল বলেন, বছরের শেষ সময় হওয়ায় শিক্ষার্থী ভর্তির সুযোগ নেই, এ বিষয়টি ইনচান মিয়াকে বুঝিয়ে বলার পরেও তিনি মানতে রাজি হননি। তাঁর ছেলেকে ভর্তির জন্য চাপ প্রয়োগ করতে থাকেন। একপর্যায়ে তিনি আমাকে ও বিদ্যালয়ের অন্য শিক্ষকদের ওপর হামলা চালান। এ সময় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়।

বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বদরুল আলম খাঁন ইনচান মিয়ার বিরুদ্ধে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন। শিক্ষকদের ওপর হামলার অভিযোগে ইনচান মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান বদরুল।

Advertisement