Beta

ইবি অধ্যাপক ড. নূরীর ইন্তেকাল

০২ ডিসেম্বর ২০১৮, ১১:০৫

ইবি সংবাদদাতা
অধ্যাপক ড. শহীদুল ইসলাম নূরী। ছবি : সংগৃহীত

বরেণ্য শিক্ষাবিদ, ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধ্যাপক ড. শহীদুল ইসলাম নূরী ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ রোববার সকাল সাড়ে ৬টার দিকে ঢাকার ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শহীদুল ইসলাম নূরী।

ড. নূরী দীর্ঘদিন যাবৎ ব্রেইন টিউমারে আক্রান্ত ছিলেন। তাঁর বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর মৃত্যুতে ক্যাম্পাসে শোকের ছায়া নেমে এসেছে।

পরিবার সূত্রে জানা যায়, গত কয়েক বছর আগে ব্রেইন টিউমারে আক্রান্ত হন ড. নূরী। পরবর্তী সময়ে তা ক্যান্সারে রূপ নেয়। গত দুই বছরে টিউমার অপসারণের জন্য ছয়টি অস্ত্রোপচারও করা হয় তাঁর। সম্প্রতি তাঁর অবস্থা আশঙ্কাজনক হলে ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়।

১৯৮৬ সালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তি হওয়া প্রথম ব্যাচের ছাত্র ছিলেন শহীদুল ইসলাম। ১৯৯৩ সালে তিনি বিশ্ববিদ্যালয়ের ‘দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ’ বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। ২০০৬ সালে পদোন্নতি পান অধ্যাপক পদে। চাকরি জীবনের বিভিন্ন পর্যায়ে তিনি বিভাগীয় সভাপতি, জিয়াউর রহমান হলের প্রভোস্ট, ইনস্টিটিউট অব ইসলামিক এডুকেশন অ্যান্ড রিসার্চের (আইআইইআর) পরিচালক, শিক্ষক সমিতির কার্যনির্বাহী সদস্য, সহকারী প্রক্টর, জিয়া পরিষদের সভাপতিসহ বিভিন্ন দায়িত্ব পালন করেন।

শহীদুল ইসলামের মৃত্যুতে বিশ্ববিদ্যালয় প্রশাসন, দাওয়াহ বিভাগ, শিক্ষক সমিতি, জিয়া পরিষদ, শাখা ছাত্রদল, দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলা ছাত্রকল্যাণ সমিতিসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন শোক প্রকাশ করেছে।

বিশ্ববিদ্যালয়ে জানাজা শেষে ড. নূরীর মরদেহ ঠাকুরগাঁও জেলার বড়গাঁও ইউনিয়নের আরাজি কেশোরবাড়িতে নেওয়া হবে বলে জানান তাঁর জামাতা ড. কামরুল হাসান।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement