Beta

নিজ বাসায় ‘অবরুদ্ধ’ বিএনপির প্রার্থী শাহজাহান ওমর

২৭ ডিসেম্বর ২০১৮, ১৭:৫২

ঝালকাঠির রাজাপুর উপজেলার নিজ বাসভবনে বৃহস্পতিবার সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঝালকাঠি-১ আসনের প্রার্থী শাহজাহান ওমর। ছবি : এনটিভি

ঝালকাঠি-১ আসনে বিএনপির প্রার্থী ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমর বীর উত্তম পুলিশ ও স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের সহিংসতার কারণে প্রায় অবরুদ্ধদশায় আছেন বলে অভিযোগ করেছেন। প্রশাসন ও বিরোধীরা তাঁর নির্বাচনী প্রচার-প্রচারণায় বাধা সৃষ্টি করছে বলেও অভিযোগ করেন তিনি।

আজ বৃহস্পতিবার সকালে জেলার রাজাপুর উপজেলায় নিজ বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর।

হামলা ও সহিংসতার ভয়ে নিজের নিরাপত্তা চেয়ে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন করেও কোনো ফল পাননি বলে দাবি করেছেন শাহজাহান ওমর। বলেন, এলাকায় ধানের শীষের পক্ষে কোনো গণসংযোগ ও সভা-সমাবেশের আয়োজন করতে গেলেই সেখানে নিরাপত্তা নেই বলে জানিয়ে দেওয়া হয় পুলিশের পক্ষ থেকে। শুধু তাই নয় সমাবেশস্থলের আশপাশে আওয়ামী লীগ প্রার্থীর কর্মী-সমর্থকরা অবস্থান নিয়ে হামলার ভয় দেখায় বলেও জানান তিনি।

নির্বাচনী প্রচারে নানাভাবে বিঘ্ন সৃষ্টি করায় মাঠে নামা যাচ্ছে না উল্লেখ করে বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, বাসার চারপাশে সার্বক্ষণিক পাহারার মতো পুলিশ অবস্থান নেওয়ায় বিএনপির নেতাকর্মীরা দেখা করতেও আসতে পারছে না।

পুলিশ ও সরকারদলীয় নেতাকর্মীদের একজোট হওয়ার প্রতি নির্দেশ করে শাহজাহান ওমর বলেন, ‘আওয়ামী লীগের তথাকথিত ছেলেরা পুলিশের সঙ্গে বাড়ি বাড়ি গিয়ে, রেইড দিয়ে (ধানের শীষ কর্মীদের) ধরিয়ে দেয়। এমনকি ছেলেরা ধানক্ষেতে পালিয়ে থাকে রাতে শীতের দিনে, সেখান থেকেও নিয়ে যায়।’

Advertisement