Beta

সংরক্ষিত নারী আসনে আজও আবেদনপত্র দেবে আ.লীগ

১৮ জানুয়ারি ২০১৯, ০৮:৩৬ | আপডেট: ১৮ জানুয়ারি ২০১৯, ১০:৪৩

বাসস

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়নের আবেদনপত্র সংগ্রহের সময়সীমা আরো একদিন বাড়িয়েছে আওয়ামী লীগ।

আজ শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করা যাবে এবং ২০ জানুয়ারি রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত তা জমা দেওয়া যাবে।

আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ কথা জানান।

বিপ্লব জানান, আওয়ামী লীগের মনোনয়ন বিতরণের তৃতীয় দিনে ৩২২ জন মনোনয়নপ্রত্যাশী আবেদনপত্র সংগ্রহ করেছেন। এর আগে গত দুদিনে এক হাজার ৫৭ প্রার্থী দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করেছেন। এতে দলীয় মনোনয়নপ্রত্যাশী মোট প্রার্থীর সংখ্যা দাঁড়াল এক হাজার ৩৮১ জন।

গতকাল যাঁরা মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করেছেন, তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হলেন—আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মারুফা আক্তার পপি, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুন, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, সাংগঠনিক সম্পাদক ও ইডেন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি জেসমিন শামীমা নিঝুম, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সাবিনা ইয়াসমিন প্রমুখ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গত মঙ্গলবার সকাল ১০টায় রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ মহিলা আওয়ামী লীগ নেত্রী নার্গিস রহমানকে মনোনয়নের আবেদনপত্র দেওয়ার মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

এর পর থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সংরক্ষিত নারী আসনের মনোনয়নের আবেদনপত্র বিতরণ করছে আওয়ামী লীগ। এ সময়ের মধ্যে আবেদনপত্র জমা নেওয়াও হচ্ছে। মনোনয়নের আবেদনপত্রের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ হাজার টাকা।

Advertisement