Beta

সাবেক সাংসদ বাতেন আর নেই, প্রধানমন্ত্রীর শোক

২১ জানুয়ারি ২০১৯, ১৫:০৪ | আপডেট: ২১ জানুয়ারি ২০১৯, ১৫:৫২

টাঙ্গাইল-৬ আসনের সাবেক সাংসদ খন্দকার আবদুল বাতেন। ছবি : সংগৃহীত

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে বিশেষ ভূমিকা রাখা বাতেন বাহিনীর প্রধান ও টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সাবেক সাংসদ খন্দকার আবদুল বাতেন (৭২) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

গতকাল রোববার রাতে রাজধানীর ন্যাম ভবনের বাসায় অসুস্থ হয়ে পড়লে আবদুল বাতেনকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। আজ সোমবার ভোর ৫টার দিকে তাঁকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শিবলী সাদিক বিষয়টি নিশ্চিত করেছেন।

শিবলী জানান, বেশ কয়েক দিন ধরে খন্দকার আবদুল বাতেন বুকে ব্যথা অনুভব করছিলেন। সম্প্রতি রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাও নেন তিনি। আজ সোমবার ঢাকায় জানাজা শেষে মহান এই মুক্তিযোদ্ধার মরদেহ টাঙ্গাইলে আনা হবে। তাঁর পৈতৃক নিবাস নাগরপুর উপজেলার মোকনা ইউনিয়নের কোলরা গ্রামে।

এদিকে আবদুল বাতেনের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

আবদুল বাতেন স্ত্রী, দুই ছেলে, এক মেয়েসহ অসংখ্য ভক্ত-অনুসারী রেখে গেছেন। তাঁর মৃত্যুতে নাগরপুর-দেলদুয়ারসহ টাঙ্গাইলের রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

খন্দকার আবদুল বাতেন ২০০৮ সালে স্বতন্ত্র ও ২০১৪ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাঁর স্থলে বর্তমান সাংসদ আহসানুল ইসলাম টিটুকে নৌকার মনোনয়ন দেওয়া হয়।

Advertisement