Beta

বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃতীয়বারের মতো স্পিকার হলেন শিরীন শারমিন

৩০ জানুয়ারি ২০১৯, ১৫:৪৯ | আপডেট: ৩০ জানুয়ারি ২০১৯, ১৫:৫১

নিজস্ব সংবাদদাতা
একাদশ জাতীয় সংসদের স্পিকার পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় টানা তৃতীয়বারের মতো পুনর্নির্বাচিত হয়েছেন ড. শিরীন শারমিন চৌধুরী। ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদের স্পিকার পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় টানা তৃতীয়বারের মতো পুনর্নির্বাচিত হয়েছেন ড. শিরীন শারমিন চৌধুরী।

আজ বুধবার একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে উপস্থিত সংসদ সদস্যদের কণ্ঠভোটে নির্বাচিত হন রংপুর-৬ আসন থেকে নির্বাচিত এই সংসদ সদস্য।

বিকেল ৩টায় দশম জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হয়। অধিবেশনের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করা হয়।

এরপর নোয়াখালী-৫ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ওবায়দুল কাদের স্পিকার পদে শিরীন শারমিন চৌধুরীর নাম প্রস্তাব করেন। এই প্রস্তাবে সমর্থন দেন মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী।

কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় দশম জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া স্পিকার পদে শিরীন শারমিন চৌধুরীর নাম সংসদে উপস্থাপন করলে তা কণ্ঠভোটে পাস হয়।

এর মাধ্যমে রংপুর-৬ আসন থেকে নির্বাচিত হওয়া শিরীন শারমিন চৌধুরী দেশের ইতিহাসে প্রথমবারের মতো টানা তৃতীয় মেয়াদে স্পিকারের দায়িত্ব পালন করতে যাচ্ছেন। দেশের প্রথম নারী স্পিকারও তিনি।

Advertisement