Beta

তথ্য গোপনের মামলা

মওদুদের বিরুদ্ধে ব্যাংক কর্মকর্তার সাক্ষ্য

১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৫৬

আদালত প্রতিবেদক

সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে একজনের সাক্ষ্য সম্পন্ন করেছেন আদালত।

আজ সোমবার ঢাকার ৬ নম্বর বিশেষ জজ ড. শেখ গোলাম মাহবুবের আদালতে বাংলাদেশ কমার্স ব্যাংকের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস চেয়ারম্যান সৈয়দ সালাউদ্দিন। তাঁর সাক্ষ্য শেষে মওদুদের আইনজীবী বোরহান উদ্দিন জেরা করেন। জেরা শেষ হওয়ায় আগামী ১৪ ফেব্রুয়ারি সাক্ষ্য গ্রহনের পরবর্তী দিন ধার্য করা হয়।

নথি থেকে জানা যায়, ২০০৭ সালের ৩ জুলাই ব্যারিস্টার মওদুদকে তাঁর নিজের, স্ত্রীর ও পোষ্যদের নামে-বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ এবং তার উৎস জানাতে নোটিশ দেয় দুদক। সেই সময় অন্য মামলায় কারাগারে থাকাবস্থায় একই বছরের ২৩ জুলাই সম্পদের হিসাব বিবরণী দাখিল করেন মওদুদ। ওই হিসাব বিবরনী পর্যালোচনা করে দুদক অনুসন্ধান করে। ওই অনুসন্ধানে দুদক জানতে পারে মওদুদ আহমদ ৭ কোটি ৩৮ লাখ ৬৪ হাজার ২৮৭ টাকা মূল্যের সম্পদ অর্জন করাসহ চার কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

পরে ২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর দুদকের উপ-সহকারী পরিচালক শরিফুল হক সিদ্দিকী বাদী হয়ে রাজধানীর গুলশান থানায় মওদুদের বিরুদ্ধে মামলা করেন।

২০০৮ সালের ১৪ মে মওদুদের বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে  অভিযোগপত্র দাখিল করে দুদক।

Advertisement