Beta

‘সততাই আমাদের সরকারের মূল চালিকাশক্তি’

১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩২

আজ মঙ্গলবার সকালে সাভারের পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানে মন্ত্রণালয়ের চলমান বিভিন্ন প্রকল্প পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান। ছবি : এনটিভি

বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান বলেছেন, ‘সততাই আমাদের সরকারের মূল চালিকাশক্তি। সততার চেয়ে বড় শক্তি আর নেই। প্রধানমন্ত্রী সততার সঙ্গে দেশ চালাচ্ছেন বলেই দেশ এগিয়ে চলেছে।’ বাংলাদেশ আজ সত্যিকার ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

আজ মঙ্গলবার সকালে সাভারের পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানে মন্ত্রণালয়ের চলমান বিভিন্ন প্রকল্প পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন ইয়াফেস ওসমান।

এ সময় মন্ত্রী আরো বলেন, বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তির সংস্পর্শে সারা দেশ বদলে গেছে। বাংলাদেশ আজ সত্যিকার ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বপ্রথম রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্প বাস্তবায়নের স্বপ্ন দেখেছিলেন। আর তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই ধারাবাহিকতায় প্রকল্পটি বাস্তবায়ন করছেন।

২০২৩ সালে রূপপুরের বিদ্যুৎ জাতীয় গ্রিডে যুক্ত হবে জানিয়ে বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী বলেন, ‘রূপপুর কেবল ইলেকট্রিসিটি প্রডাকশনই নয়, এটা হলো একটা জাতিকে টেনে আমরা ৩৩তম দেশ হবো সারা পৃথিবীতে। পুরো জাতটা উঠে যাবে অন্য লেভেলে। এবং এটার রিয়েকশন হবে, এখানকার সাধারণ যে ওয়ার্কাররা  বাইরের দেশে যাবেন, তাঁদের ক্ষেত্রে দেখা হবে, তাঁরা কোন দেশ থেকে আসছেন, যাঁরা এ রকম টেকনোলজি নিয়ে কাজ করতে পারেন। ফলে সারা পৃথিবীতে তাঁদের পজিশনও অন্যরকম হয়ে যাবে।’

Advertisement