অশ্লীলতার অভিযোগে ময়মনসিংহ বাণিজ্যমেলায় বিচিত্রানুষ্ঠান বন্ধ

১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৪৩

অশ্লীল নৃত্য পরিবেশনের অভিযোগে ময়মনসিংহ বাণিজ্যমেলায় অংশ নেওয়া ম্যাগাজিন ও বিচিত্রানুষ্ঠানের প্যান্ডেল বন্ধ করে দিয়েছে প্রশাসন। ছবি : এনটিভি

অশ্লীল নৃত্য পরিবেশনের অভিযোগে ময়মনসিংহ বাণিজ্যমেলায় অংশ নেওয়া ম্যাগাজিন ও বিচিত্রানুষ্ঠানের প্যান্ডেল বন্ধ করে দিয়েছে প্রশাসন।

আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে জেলার ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তার নির্দেশে মেলার মাঠ থেকে সংশ্লিষ্ট প্যান্ডেল তুলে ফেলার নির্দেশ দেওয়া হয়।

ময়মনসিংহ ২ নম্বর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাহমুদুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,  বাণিজ্যমেলায় ম্যাগাজিন ও বিচিত্রানুষ্ঠানের নামে অশ্লীল নৃত্য পরিবেশন করা হচ্ছে, এমন অভিযোগে পেয়ে ওই ব্যবস্থা নেওয়া হয়। যথাযথভাবে নির্দেশনা নিশ্চিত করতে সেখানে পুলিশ পাহারা বসানো হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বেলায়েত হোসেন বলেন, মেলায় চুক্তির শর্ত ভঙ্গ করে অনিয়মতান্ত্রিক কিছু করলে আমরা অবশ্যই নিয়মতান্ত্রিক ব্যবস্থা নেব। মেলার সব বিষয় খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে মেলা আয়োজন ও পরিচালনার সার্বিক তত্ত্বাবধানে থাকা দীঘি এন্টারপ্রাইজের  স্বত্বাধিকারী বিকাশ দাস অশ্লীলতার অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমরা অশ্লীল নৃত্য চালাইনি। গান, জাদু, কৌতুক ও নৃত্যানুষ্ঠান পরিবেশন করছি। গত ১৩ ফেব্রুয়ারি বিভাগীয় কমিশনার ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসে তা উপভোগও করেছেন। আমাদের অনুষ্ঠান কেন বন্ধ করা হলো বলতে পারছি না।’

গত ২৬ জানুয়ারি ৭০টি স্টল নিয়ে ময়মনসিংহ কাচারীঘাট বালুচরে মাসব্যাপী বাণিজ্যমেলার উদ্বোধন করা হয়। ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সহযোগিতায় দীঘি এন্টারপ্রাইজের পরিচালনায় যুক্ত। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান। এ ছাড়া বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূঁইয়া ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক। চেম্বার অব কমার্সের সহসভাপতি শংকর সাহা এতে সভাপতিত্ব করেন।

গত ৯ ফেব্রুয়ারি থেকে মেলায় প্যান্ডেল স্থাপন করে ম্যাগাজিন ও বিচিত্রানুষ্ঠান পরিবেশন করা হচ্ছিল। এরই মধ্যে অশ্লীলতার অভিযোগে আজ তা বন্ধ করে দেওয়া হলো।