Beta

পাবনায় ডিপ্লোমা নার্সদের বিক্ষোভ ও মানববন্ধন

০৪ মার্চ ২০১৯, ২১:১৬

বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন পাবনা শাখা আজ সোমবার বিক্ষোভ মিছিল করে। ছবি : এনটিভি

নার্সিং শিক্ষা ধ্বংসের মাধ্যমে জনগণের স্বাস্থ্যসেবা ধ্বংসের ষড়যন্ত্র রুখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন পাবনা শাখা।

আজ সোমবার বেলা ১১টায় পাবনা সদর হাসপাতাল থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন করে পাবনার সব নার্স স্টুডেন্ট। এ সময় বক্তব্য দেন বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের পাবনা শাখার সভাপতি তরিকুল ইসলাম, সাধারণ সম্পাদক রাজু আহমেদ প্রমুখ।

বক্তব্যে তাঁরা বলেন, তাঁরা উচ্চ মাধ্যমিক পাস করে তিন বছর মেয়াদি কোর্স করেন। আবার দুই বছর ইন্টার্ন করেন। আর কারিগরিরা ছয় মাসের কোর্সে নার্স হবে, এটা কি কোনো নিয়ম হলো? এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চেয়েছেন তাঁরা।

বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন পাবনা শাখা আজ সোমবার মানববন্ধন করে। ছবি : এনটিভি

এ সময় নার্স শিক্ষার্থীরা তাদের দাবি-দাওয়ার বিষয়ে বিভিন্ন স্লোগান দেন- ‘রোগীর জীবন নিয়ে খেলা আর চলবে না’, ‘নার্সিং আর কারিগরি এক নয়, কারিগরিদের পতন চাই’, ‘নার্সদের মর্যাদা বহাল চাই, যোগ্য নার্সদের অধিকার চাই’ ও ‘কারিগরি নার্সদের দ্বারা কখনই রোগীর সু-চিকিৎসা করা সম্ভব নয়’।

এ সময় উপস্থিত ছিল পাবনা সরকারি নার্সিং ইনস্টিটিউট, পাবনা আইডিয়াল নার্সিং ইনস্টিটিউট, স্মার্ট নার্সিং ও ব্রাইটনেশন নার্সিং ইনস্টিটিউটের স্টুডেন্টরা।

Advertisement