Beta

কুমিল্লার রাজগঞ্জ বাজারে আগুন, পুড়ে গেছে ৬৫টি দোকান

২৪ মার্চ ২০১৯, ১৩:৩২ | আপডেট: ২৪ মার্চ ২০১৯, ১৪:১৭

ভোরে কুমিল্লার রাজগঞ্জ বাজারে আগুনে বেশ কয়েকটি দোকান পুড়ে যায়। ছবি : এনটিভি

কুমিল্লা শহরে রাজগঞ্জ বাজারে অগ্নিকাণ্ডে অন্তত ৬৫টি দোকান পুড়ে গেছে। অগ্নিকাণ্ডে আনুমানিক ১৫ থেকে ১৬ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়।

আজ রোববার ভোরে রাজগঞ্জ বাজারের কসমেটিকস জোনে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস, পুলিশ প্রশাসন, জেলা প্রশাসন ও স্থানীয় ক্ষতিগ্রস্ত দোকানমালিকরা জানান, আজ ভোরে রাজগঞ্জ বাজারের কসমেটিকস জোনের একটি দোকানে বৈদ্যুতিক শটসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুন ক্রমেই আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়তে থাকে। এ সময় স্থানীয় দোকানদাররা আগুন নেভানোর চেষ্টা করে। আগুনের ভয়াবহতা বাড়তে থাকলে ফায়ার সার্ভিসে খবর দেয় স্থানীয়রা।

পরে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে পুলিশ প্রশাসন ও স্থানীয়দের সহায়তায় আগুন নেভানোর চেষ্টা চালায়। আড়াই ঘণ্টা চেষ্টা চালানোর পর আগুন নিয়ন্ত্রণে আসে।

রাজগঞ্জ বাজার কমিটির সভাপতি তোফাজ্জল হোসেন জানান, রাজগঞ্জ বাজারের মধ্যভাগে কসমেটিকস জোনের একটি দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হলে তা আশপাশে ছড়িয়ে পড়ে। এতে ৬৫টি কসমেটিকসের দোকান পুড়ে গেছে। দোকানের কসমেটিকস পণ্য পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত ১৫ থেকে ১৬ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়।

সকালে কুমিল্লার জেলা প্রশাসক আবুল ফজল মীর ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত দোকানদারদের সঙ্গে কথা বলেন। তাদের আর্থিক ক্ষতিপূরণ দেওয়ারও আশ্বাস দেন তিনি।

Advertisement