Beta

ঘুষের আট হাজার টাকাসহ সমবায় কর্মকর্তা আটক

১৪ মে ২০১৯, ২৩:০৪

রাজশাহীর গোদাগাড়ী উপজেলা সমবায় কর্মকর্তা নৃপেন্দ্র নাথ দাসকে ঘুষের আট হাজার টাকাসহ আটক করেছে দুর্নীতি দমন কমিশন। ছবি : এনটিভি

রাজশাহীর গোদাগাড়ী উপজেলা সমবায় কর্মকর্তা নৃপেন্দ্র নাথ দাসকে ঘুষের আট হাজার টাকাসহ আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার দুপুরে উপজেলা সমবায় কার্যালয় থেকে ঘুষের টাকা গ্রহণকালে তাঁকে হাতেনাতে আটক করে দুদকের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আলমগীর হোসেনের নেতৃত্বাধীন একটি দল।

এ ঘটনায় গোদাগাড়ী মডেল থানায় মামলা করে আটক সমবায় কর্মকর্তাকে পুলিশের কাছে হস্তান্তর করেছে দুদক।

দুদকের সহকারী পরিচালক আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, গোদাগাড়ীর কয়েকজন মৎস্যচাষি একটি সমিতি খুলে নাম দেন ‘সরমংলা একতা মৎস্যচাষি সমবায় সমিতি’। সমিতির নিবন্ধনের জন্য নৃপেন্দ্রনাথ দাস ১৫ হাজার টাকা ঘুষ দাবি করেন। সমিতির সদস্যরা দুই দফায় সাত হাজার টাকা দিলে ঘুষের বাকি আট হাজার টাকার জন্য নিবন্ধন আটকে রাখেন উপজেলা সমবায় কর্মকর্তা। গত ১২ মে সমিতির সভাপতি মো. আব্দুল বাতেন বিষয়টি রাজশাহীতে দুদকের উপপরিচালক বরাবর লিখিত অভিযোগ করেন। বিষয়টি আমলে নিয়ে পরের দিন দুদকের সমন্বিত জেলা কার্যালয় থেকে সহকারী পরিচালক আলমগীর হোসেনকে দলনেতা করে সাত সদস্যের একটি ‘ফাঁদ’ কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন দুদকের রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন, বগুড়া কার্যালয়ের সহকারী পরিচালক মো. আমিনুল ইসলাম, রাজশাহী কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. সরদার আবুল বাশার, সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. আব্দুস সালাম, কনস্টেবল মো. সালাউদ্দিন ও কনস্টেবল কে এম মজিদ-উল হক।

দুদকের সহকারী পরিচালক আলমগীর হোসেন জানান, দুদকের ফাঁদ দলের সদস্যরা মঙ্গলবার গোদাগাড়ী উপজেলা সমবায় কার্যালয়ের আশপাশে অবস্থান নেন। দুপুরে সরমংলা একতা মৎস্যচাষি সমবায় সমিতির কার্যকরী কমিটির লোকজন উপজেলা সমবায় কর্মকর্তাকে ঘুষের বাকি আট হাজার দিতে তাঁর কার্যালয়ে যান। সমবায় কর্মকর্তা নৃপেন্দ্রনাথ দাস ঘুষের আট আট হাজার টাকা গ্রহণকালে দুদকের ‘ফাঁদ’ টিমের সদস্যরা তাৎক্ষণিক অভিযান চালান। এ সময় তাঁরা ঘুষের আট হাজার টাকাসহ উপজেলা সমবায় কর্মকর্তা নৃপেন্দ্রনাথ দাসকে আটক করেন।     

দুদকের সহকারী পরিচালক আলমগীর হোসেন উপজেলা সমবায় কর্মকর্তা নৃপেন্দ্রনাথ দাসের বিরুদ্ধে গোদাগাড়ী থানায় একটি মামলা করেছেন। ঘুষের আট হাজার টাকাসহ তাঁকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

Advertisement