Beta

‘খালেদা জিয়াকে কেরানীগঞ্জে নেওয়ার সিদ্ধান্তে বিএনপির খুশি হওয়া উচিত’

১৫ মে ২০১৯, ১৭:২২

নিজস্ব প্রতিবেদক
বুধবার সচিবালয়ে ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাসের সঙ্গে বৈঠক শেষে কথা বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি : এনটিভি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করার সিদ্ধান্তে বিএনপির খুশি হওয়া উচিত। আর মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপি অকার্যকর হয়ে পড়েছে বলেও মন্তব্য করেন তিনি।

আজ বুধবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাসের সঙ্গে বৈঠক শেষে ব্রিফিংয়ে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

ড. হাছান মাহমুদ বলেন, পুরোনো কেন্দ্রীয় কারাগারে সমস্ত সুযোগ-সুবিধা দিয়ে খালেদা জিয়াকে সেখানে রাখা হয়েছিল। এরপরও বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছিল, একটি পুরোনো ভবনে নির্জন কারাগারে তাঁকে রাখা হয়েছে, যেখানে অন্য কোনো বন্দি নাই।

‘কেরানীগঞ্জের কারাগারে তো অন্যসব বন্দিকে অনেক আগেই স্থানান্তর করা হয়েছে। সেখানে নতুন এবং একেবারে আধুনিক ভবন, যেখানে সমস্ত সুযোগ সুবিধা আছে। এতে তো বিএনপির খুশি হওয়ার কথা। কিন্তু দেখলাম যে রিজভী আহমেদ এটি নিয়েও একটি সংবাদ সম্মেলন করেছে। কোথায় রাখলে যে তারা খুশি হবে সেটি বুঝতে পারছি না।’

বৈঠকে ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনা ও মালিকানায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত হতে যাওয়া চলচ্চিত্রের বিষয়ে আলোচনা হয়।

এ ছাড়া ভারতে বাংলাদেশের টেলিভিশন চ্যানেল বিশেষ করে বিটিভির সম্প্রচারের বিষয়ে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে বলে জানান তথ্যমন্ত্রী।

Advertisement