Beta

বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্র পরিদর্শনে চীনের প্রতিনিধিদল

১২ জুন ২০১৯, ১৩:১৯

ফিচার ডেস্ক

রাজধানীর পূর্বাচল উপশহরে নির্মাণাধীন বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্র পরিদর্শন করেছে চীনের আন্তর্জাতিক ঠিকাদার সমিতির প্রতিনিধিদল। গত সোমবার (১০ জুন) বিকেলে অর্ধশতাধিক সদস্যবিশিষ্ট প্রতিনিধিদল প্রকল্পটি পরিদর্শন করে। এ সময় উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক গন হাইফেন এবং প্রকল্প ব্যবস্থাপক চেন লং।

বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রটি ৮১ হাজার বর্গমিটার জমিতে নির্মাণ করা হচ্ছে। এ প্রকল্পের মধ্যে রয়েছে একটি প্রদর্শনী কেন্দ্র, একটি খোলা গ্যারেজ, একটি সরঞ্জাম সাপোর্টিং মেশিনরুম, দুটি গেস্টহাউস, বহিরঙ্গন পার্কিং লট। এ ছাড়া চারশ আসনসহ দুটি প্রদর্শনী হল, ছয়শ আসনবিশিষ্ট একটি মাল্টিকমিউনিকেশন হল এবং রেস্তোরাঁ নির্মাণ করা হবে।

প্রতিনিধিদলটি বাংলাদেশ-চীন বন্ধুত্ব প্রদর্শনী কেন্দ্রের নির্মাণস্থল পরিদর্শন শেষে জানায়, বাংলাদেশে বর্তমান প্রযুক্তি অনেক উন্নত। নিরাপত্তা, গুণমান, প্রযুক্তি ও ব্যবস্থাপনায় অনেকটা এগিয়েছে। আর এই এগানো আরো সমৃদ্ধ করতে বাংলাদেশের সঙ্গে চীনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক।

বাংলাদেশ ও চীনের মধ্যে বন্ধুত্বপূর্ণ বহিঃপ্রকাশের জন্য প্রকল্পের মূল অংশ লাল সিরামিক বহি প্রাচীর এবং একটি ঢেউতোলা অ্যালুমিনিয়াম ধূসর ছাদের মাধ্যমে প্রতীক বানানো হয়েছে।

Advertisement