Beta

১২ ডিসির বদলির আদেশ বাতিল

১৬ জুন ২০১৯, ২১:৫০ | আপডেট: ১৬ জুন ২০১৯, ২১:৫৩

নিজস্ব প্রতিবেদক

১২ জেলা প্রশাসকের (ডিসি) বদলির আদেশ পাঁচ দিন পর বাতিল করা হয়েছে। যুগ্ম সচিব হিসেবে পদোন্নতি পাওয়া এই জেলা প্রশাসকদের বর্তমানে দায়িত্বরত জেলাতেই তাদের একই পদে পুনর্বহাল করে পৃথক আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আজ রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহম্মদ শাহীন ইমরানের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই আদেশ দেওয়া হয়।

বদলি না হওয়া এই জেলা প্রশাসকরা হলেন সিরাজগঞ্জের ডিসি কামরুন নাহার সিদ্দিকা, মুন্সীগঞ্জের ডিসি বেগম সায়লা ফারজানা, রাজবাড়ীর ডিসি মো. শওকত আলী, বাগেরহাটের ডিসি তপন কুমার বিশ্বাস, ময়মনসিংহের ডিসি ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, যশোরের ডিসি মো. আব্দুল আউয়াল, মৌলভীবাজারের ডিসি মো. তোফায়েল ইসলাম ও রংপুরের ডিসি এনামুল হাবিব, নারায়ণগঞ্জের ডিসি রাব্বী মিয়া, গোপালগঞ্জের ডিসি মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার, ফরিদপুরের ডিসি উম্মে সালমা তানজিয়া ও গাজীপুরের ডিসি ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

এর আগে, গত ১১ জুন ১৯ জেলায় নতুন ডিসি নিয়োগ দেয় জনপ্রশাসন মন্ত্রণালয়। এর মধ্যে ১৩ জন উপসচিব নতুন করে ডিসি হন। বাকি ছয়টি জেলায় বিদ্যমান ডিসিদের মধ্যে থেকে রদবদল করা হয়। ওই ১৩টি জেলার ডিসিদের প্রশাসনের বিভিন্ন দপ্তরে বদলির আদেশ দেওয়া হয়। এঁদের মধ্যে নারায়ণগঞ্জের ডিসি রাব্বী মিয়াকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব, মুন্সীগঞ্জের ডিসি বেগম সায়লা ফারজানাকে স্থানীয় সরকার বিভাগের উপসচিব, ফরিদপুরের ডিসি উম্মে সালমা তানজিয়াকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব, গোপালগঞ্জের ডিসি মো. মোখলেছুর রহমান সরকারকে স্থানীয় সরকার বিভাগের উপসচিব, সিরাজগঞ্জের ডিসি কামরুন নাহার সিদ্দিকাকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব, বাগেরহাট ডিসি তপন কুমার বিশ্বাসকে ভূমি মন্ত্রণালয়ের উপসচিব, মৌলভীবাজারের ডিসি মো. তোফায়েল আহমেদকে জননিরাপত্তা বিভাগের উপসচিব, রাজশাহীর ডিসি এস এম আব্দুল কাদেরকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব, রংপুরের ডিসি এনামুল হাবিবকে জননিরাপত্তা বিভাগের উপসচিব, রাজবাড়ীর ডিসি মো. শওকত আলীকে সুরক্ষা সেবা বিভাগের উপসচিব, যশোরের ডিসি মো. আব্দুল আওয়াল, ময়মনসিংহের ডিসি সুভাষ চন্দ্র বিশ্বাস ও গাজীপুরের ডিসি দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক পদে বদলি করা হয়।

এদিকে আজ ১৩৬ জন উপসচিবকে যুগ্ম সচিব পদে পদোন্নতি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এর মধ্যে রাজশাহীর ডিসি এস এম আব্দুল কাদের ছাড়া বাকি ১২ জন ডিসি রয়েছেন। আজই যুগ্ম সচিব পদে পদোন্নতি পাওয়া ওই ১২ সরকারি কর্মকর্তাকে তাদের আগের পদ ও কর্মস্থলে ‘ইনসিটু পদায়ন’ (আগের পদে পুনর্বহাল) করে সরকার। এর ফলে এই ১২ আমলা এর আগে যেসব জেলায় জেলা প্রশাসক (ডিসি) হিসেবে কর্মরত ছিলেন তারা সেসব জেলাতেই ডিসি হিসেবে দায়িত্ব পালন করবেন।

Advertisement