Beta

এমপি রুশেমা ইমামের দাফন সম্পন্ন

১১ জুলাই ২০১৯, ০০:২৪

বুধবার বাদ আসর ফরিদপুর পুলিশ লাইন্স ময়দানে এমপি রুশেমা ইমামের জানাজা অনুষ্ঠিত হয়। ছবি : এনটিভি

বাংলাদেশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা সদস্য রুশেমা বেগম ওরফে রুশেমা ইমামের দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে ফরিদপুর হার্ট ফাউন্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি সাইফুল আহাদ সেলিম ও আসাদুল আসাদ নারমে দুই ছেলে এবং একমাত্র মেয়ে ফারজানা আহমেদ উর্মিসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

বুধবার বাদ আসর ফরিদপুর পুলিশ লাইন্স ময়দানে মরহুমার  জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এর আগে বাদ আসর ফরিদপুর পুলিশ লাইন্স ময়দানে জানাজায় কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন এমপি, পুলিশ সুপার মো. জাকির হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান মো. লোকমান হোসেন, বাংলাদেশ যুবলীগের সহসভাপতি মো. ফারুক হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রাজ্জাক মোল্লা, মরহুমার বড় ছেলে সাইফুল আহাদ সেলিম, ছোট ছেলে আসাদুল আসাদসহ বিভিন্ন শ্রেণি-পেশার বহু মানুষ অংশ নেন।  মাঠে উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।

জানাজায় ইমামতি করেন ফরিদপুর শাহ দরগা মসজিদের ইমাম হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ। পরে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মরহুমার কফিনে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

এর আগে বিকেল ৪টার দিকে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন মরহুমার দুই নম্বর গোপালপুর এলাকার বাসায় গিয়ে শোকাহত আত্মীয়স্বজনকে সান্ত্বনা জানান। জানাজা শেষে তাকে শহরের কমলাপুর লাল মোড় সংলগ্ন ইমামবাগে পারিবারিক কবরস্থানে স্বামী মরহুম ইমামউদ্দিন আহমাদের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত করা হয়।

রুশেমা ইমাম এমপির মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. আব্দুর রহমান, কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য সিরাজুল ইসলাম, বাংলাদেশ লেবার ফেডারেশনের সভাপতি ও সাবেক এমপি শাহ মো. আবু জাফরসহ বিভিন্ন দল ও ব্যক্তিবর্গ শোক জানিয়েছেন।

রুশেমা বেগম ওরফে রুশেমা ইমামের ডাক নাম ছিল হাসি। তিনি ফরিদপুরের ঈশান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হিসেবে কর্মজীবন শেষ করেন।

রুশেমা ইমামের স্বামী ইমামউদ্দিন আহমাদ ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দীর্ঘদিন সফলতার সঙ্গে নেতৃত্ব দেন। তিনি একজন ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক সংসদ সদস্য এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন। তিনি ২০০৬ সালে ফরিদপুরে এক সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ওই বছর ১২ ফেব্রুয়ারি ঢাকায় মৃত্যুবরণ করেন।
 
গত ৮ ফেব্রুয়ারি সংরক্ষিত মহিলা আসন ৩৪ নম্বর আসনের সংসদ সদস্য হিসেবে শপথ নেন রুশেমা ইমাম।

Advertisement