Beta

রাজধানীর খামারবাড়িতে বোমাসদৃশ বস্তু উদ্ধার

২৪ জুলাই ২০১৯, ০৮:০২ | আপডেট: ২৪ জুলাই ২০১৯, ১২:২৫

নিজস্ব প্রতিবেদক
রাজধানীর সংসদ ভবনসংলগ্ন খামারবাড়ি এলাকা থেকে বোমাসদৃশ বস্তু উদ্ধার করে নিষ্ক্রিয় করে দেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ছবি : এনটিভি

রাজধানীর সংসদ ভবনসংলগ্ন খামারবাড়ি এলাকা থে‌কে বোমাসদৃশ বস্তু উদ্ধার করা হয়েছে। পরে সেগুলো নিষ্ক্রিয় করে দেয় আইনশৃঙ্খলা বাহিনী।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে মানিক মিয়া এভিনিউর পাশের খামারবাড়ি চত্বরে বোমাসদৃশ বস্তু দেখতে পেয়ে পুলিশকে খবর দেন মেট্রোরেল প্রকল্পের কর্মীরা। পরে পু‌লি‌শের বম্ব ডিস‌পোজাল ইউনিটের সদস্যরা গিয়ে সেগুলো নিষ্ক্রিয় করে দেন।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, বোমা যেভাবে নিষ্ক্রিয় করা হয়, সেভাবেই বস্তুগুলো নিষ্ক্রিয় করা হয়েছে। এখন এর আলামত সংগ্রহ করে পরীক্ষা করা হবে। তার পরেই জানা যাবে, এগুলো প্রকৃতপক্ষে বোমা কি না।

তবে পুলিশের ধারণা, কেউ হয়তো আতঙ্ক তৈরির জন্য এগুলো সেখানে রেখে দেয়।

এদিকে, রাজধানীর পল্টন মোড়ের ট্রাফিক বক্সের পাশ থেকে গতকাল মঙ্গলবার রাতে একটি বোমা উদ্ধার করেছে পুলিশ। মধ্যরাতের পর বোমাটি নিষ্ক্রিয় করা হয়।

আজ বুধবার সকালে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান এনটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি বলেন, গতকাল রাত ১১টার পর পল্টন মোড়ের ট্রাফিক বক্সের পাশে পুলিশ সদস্যরা একটি বোমাসদৃশ বস্তু দেখতে পান। একটি কার্টনের ভেতরে তারযুক্ত বস্তুটি দেখা যায়। পরে পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা বোমাটি নিষ্ক্রিয় করে দেন।

Advertisement