Beta

বিএসএমএমইউতে দাঁতের চিকিৎসা নিলেন খালেদা জিয়া

২৭ জুলাই ২০১৯, ২৩:৩০

ইউএনবি
কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ওরাল অ্যান্ড ম্যাক্সিফেসিয়াল সার্জারি বিভাগে চিকিৎসা নিয়েছেন। ছবি : ফোকাস বাংলা

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জিবের ঘা থেকে রেহাই পেতে শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ওরাল অ্যান্ড ম্যাক্সিফেসিয়াল সার্জারি বিভাগে চিকিৎসা নিয়েছেন।

গত ১ এপ্রিল থেকে বিএসএমএমইউতে ভর্তি থাকা বিএনপি প্রধানকে কঠোর নিরাপত্তার মধ্যে দুপুর ১টা ২০ মিনিটে কেবিন ব্লকের ৬২১ নম্বর কক্ষ থেকে চিকিৎসার জন্য হাসপাতালের এ ব্লকে নেওয়া হয়।

খালেদা জিয়ার চিকিৎসা করেন ওরাল অ্যান্ড ম্যাক্সিফেসিয়াল সার্জারি বিভাগের অধ্যাপক শামসুল আলম।

বিএসএমএমইউর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক সংবাদ সম্মেলনে জানান, চিকিৎসা শেষে খালেদা জিয়াকে কেবিন ব্লকে ফিরিয়ে নেওয়া হয়। ‘ওপরের মাড়ির দুটি দাঁতে জালাতনের কারণে খালেদা জিয়া অস্বস্তিতে ছিলেন। যার কারণে তাঁর জিবে ছোট আকারে ঘাও হয়েছে। দন্ত বিভাগে ঘণ্টাব্যাপী চিকিৎসায় তাঁর সমস্যা দূর করা হয়েছে,’ বলেন তিনি।

বিএনপি প্রধানের স্বাস্থ্য নিয়ে তাঁর দল গভীর উদ্বেগ প্রকাশ করার এক দিন পর তাঁকে এ দাঁতের চিকিৎসা দেওয়া হয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দণ্ডিত হয়ে কারাগারে যান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। পরে তিনি জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলাতেও সাজা পান। তিনি চলতি বছরের ১ এপ্রিল থেকে বিএসএমএমইউতে চিকিৎসাধীন রয়েছেন।

Advertisement