Beta

ডেঙ্গু মোকাবিলায় সব ধরনের নির্দেশ দেওয়া হয়েছে : প্রধানমন্ত্রী

০১ আগস্ট ২০১৯, ২০:৪৭ | আপডেট: ০১ আগস্ট ২০১৯, ২০:৫১

নিজস্ব প্রতিবেদক
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার লন্ডন থেকে মোবাইল ফোনের মাধ্যমে রাজধানী ধানমণ্ডির ৩২ নম্বরে রক্তদান ও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। ছবি : এনটিভি

ডেঙ্গুর প্রাদুর্ভাব মোকাবিলায় সংশ্লিষ্ট সবাইকে সব ধরনের নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সঙ্গে নেতাকর্মীদের পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনার পাশাপাশি, বাসাবাড়ি পরিচ্ছন্ন রাখতেও দেশবাসীর প্রতি আহ্বান জানান।

আজ বৃহস্পতিবার রাজধানী ধানমণ্ডির ৩২ নম্বরে শোকের মাস আগস্ট উপলক্ষে কৃষক লীগ আয়োজিত রক্তদান ও বৃক্ষরোপণ কর্মসূচি লন্ডন থেকে মোবাইল ফোনের মাধ্যমে উদ্বোধনকালে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, ‘আমাদের কিছু সমস্যা দেখা দিয়েছে,  যেমন ডেঙ্গু প্রভাব। এ প্রভাব থেকে মুক্তি পাওয়ার জন্য আমি ইতিমধ্যে কতগুলো  নির্দেশনা দিয়েছি। আমাদের পার্টির প্রত্যেকটা মানুষ সেগুলো মেনে নিয়ে পরিষ্কার-পরিছন্ন থাকে এবং মশা যেন কোনোভাবে বংশ বিস্তার করতে না পারে। নিজেকে সুরক্ষিত রাখা, পরিবারকে সুরক্ষিত রাখা ও নিজের ঘরবাড়ি সবকিছু সুরক্ষিত রাখা হয়, সেজন্য আমি সবাইকে আহ্বান জানাচ্ছি।’

এ সময় জলবায়ুর প্রভাব মোকাবিলা ও প্রাকৃতিক দুর্যোগ থেকে বাঁচতে দেশজুড়ে  আরো বৃক্ষরোপণের উদ্যোগ নেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, আমরা শোককে শক্তিতে পরিণত করে দেশ ও দেশের মানুষের উন্নয়নের লক্ষেই কাজ করে যাচ্ছি।

বিগত কয়েক বছর ধরেই শোকের মাস আগস্টের প্রথম দিনে ধানমণ্ডির ৩২ নম্বরে রক্তদান কর্মসূচির আয়োজন করে কৃষক লীগ। যার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বছর চিকিৎসার জন্য লন্ডনে থাকায় সেখান থেকেই টেলিফোনের মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

এ বছর রক্তদানের সঙ্গে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করে কৃষক লীগ।

Advertisement