Beta

ডিসেম্বরের মধ্যে রাজাকারের তালিকা প্রকাশ : মুক্তিযুদ্ধ মন্ত্রী

০২ আগস্ট ২০১৯, ১৮:৩৫ | আপডেট: ০৩ আগস্ট ২০১৯, ১০:২৩

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক আজ শুক্রবার সকালে মেহেরপুরের মুজিবনগর পর্যটন মোটেলের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। ছবি : এনটিভি

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বলেছেন, হাইকোর্টের একটি নিষেধাজ্ঞা থাকায় আমরা রাজাকার ও যুদ্ধাপরাধীদের তালিকা প্রকাশ করতে পারিনি। আশা করছি ডিসেম্বরের মধ্য আমরা এদের তালিকা প্রকাশ করতে পারব। প্রতিটা ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন স্থানে রাজাকার ও যুদ্ধাপরাধীদের তালিকা প্রকাশ করা হবে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আজ শুক্রবার সকালে মুজিবনগর পর্যটন মোটেলে আয়োজিত মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতিকেন্দ্র প্রকল্পের স্থাপত্য নকশা অনুমোদন সংক্রান্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় তিনি বলেন, মুজিবনগরকে আমরা আর্ন্তজাতিকমানের মুক্তিযুদ্ধ তীর্থস্থান হিসেবে গড়ে তুলব। ইতিমধ্যে আমরা ৩৭ একর জমি অধিগ্রহণ করেছি। আগামী তিন মাসের মধ্যে  নতুন প্রকল্পের কাজ শুরু হবে। বেশ কিছু ভাস্কর্য পরিবর্তন করা হবে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত সভায় আরো উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন। সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এস এম আরিফ-উর রহমান। উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা প্রশাসক আতাউল গনি, পুলিশ সুপার এস এম মোরাদ আলীসহ সরকারি উচ্চ পর্যায়ের কর্মকর্তারা।

Advertisement