Beta

সাভারে কলেজে বিনামূল্যে মশার কয়েল বিতরণ

০৭ আগস্ট ২০১৯, ১৯:২১

সাভারে দিন দিন বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। আর এই পরিস্থিতি মোকাবিলায় এগিয়ে এসেছে খোদ সাংবাদিকরা।

সাভারে মিডিয়া ক্লাব ধারাবাহিক কর্মসূচির অধীনে শুরু করেছে বিনামূল্যে মশার কয়েল বিতরণ কর্মসূচি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কীটতত্ত্বের অধ্যাপক কবিরুল বাশারের সার্বিক সহযোগিতায় আজ বুধবার  বিকেলে সাভারে মোফাজ্জল-মোমেনা চাকলাদার ডিগ্রি কলেজ মিলনায়তনে শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে মশার কয়েল বিতরণ করে সাভার মিডিয়া ক্লাব।

প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মধ্যে কয়েল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন ঢাকা রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান। তিনি ডেঙ্গু প্রতিরোধে নিজ নিজ অবস্থান থেকে সবার আগে প্রত্যেককে সচেতন হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, ‘নিজে সচেতন হলে পরিবার থেকে সমাজ সবাই রক্ষা পাবে এই দুর্যোগ থেকে।’ এ সময় ডেঙ্গু, চিকুনগুনিয়া ও ম্যালেরিয়া রোগের ভাইরাস বহনকারী এডিস মশা সম্পর্কে সচেতনতা তৈরি ও প্রতিরোধে শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

সাভার মিডিয়া ক্লাবের সভাপতি জাহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান, সাভার পৌরসভার মেয়র আব্দুল গনি, সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তাহমিদুল ইসলাম, সাভার মিডিয়া ক্লাবের সহসভাপতি জাহাঙ্গীর আলম জিতু। মোফাজ্জল-মোমেনা চাকলাদার ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোর্শেদা বেগম, সাভার উপজলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ খান প্রমুখ। পরে কলেজের শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে মশার কয়েল বিতরণ করা হয়।

Advertisement