Beta

ডেঙ্গু নিয়ে রাজনীতি না করার আহ্বান তোফায়েল আহমেদের

১০ আগস্ট ২০১৯, ২১:১৫

বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়া ডেঙ্গু নিয়ে দেশে রাজনীতি না করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ। তিনি বলেন, ডেঙ্গু এখন বৈশ্বিক সমস্যা। সারা বিশ্বে ডেঙ্গুতে মানুষ আক্রান্ত। ফিলিপাইনের মতো দেশে এক লাখ ২০ হাজার লোক আক্রান্ত হয়েছেন, ৫০০ মারা গেছেন। সেখানে সবাই ঐক্যবদ্ধ হয়েছেন। নিকারাগুয়াতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

আজ শনিবার ভোলা জেলা পরিষদ হলরুমে ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য রক্তদান কর্মসূচি উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য তোফায়েল এসব কথা বলেন।

সাবেক এ বাণিজ্যমন্ত্রী বলেন, আজ শুধু বাংলাদেশ নয় ফিলিপাইন, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড ও ভারতসহ ইউরোপের অনেক দেশের মানুষ ডেঙ্গু আক্রান্ত। আমরা কেউ এ ডেঙ্গু রোগ নিয়ে যেন রাজনীতি না করি। এমন মানবিক সমস্যায় প্রত্যেককে এগিয়ে আসতে হবে। কেউ কাউকে দোষারোপ করে লাভ নাই। তবে এটা ঠিক যে আরো আগে থেকে ঢাকা শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন করা উচিত ছিল। সুতরাং রাজনীতি না করে আসুন সবাই ঐক্যবদ্ধ হয়ে ডেঙ্গু সমস্যার মোকাবিলা করি।’

তোফায়েল আহমেদ বলেন, ‘আমরা ডেঙ্গুকে যাতে রাজনীতি হিসাবে ব্যবহার না করি। এটা একটা মানবিক সমস্যা। প্রত্যেককে এগিয়ে আসতে হবে। কাউকে দোষারোপ করে কোনো লাভ নেই।’

ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলুর সভাপতিত্বে অনুষ্ঠানে ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, সিভিল সার্জন ডা. রথীন্দ্রনাথ মজুমদার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন প্রমুখ।

রেড ক্রিসেন্ট সোসাইটি, ভোলা চেম্বার অব কমার্স ও স্বাস্থ্য বিভাগ যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে। এ সময় রেডক্রিসেন্ট সোসাইটির কর্মীরা স্বেচ্ছায় ডেঙ্গু আক্রান্তদের জন্য রক্ত দেন।

Advertisement