Beta

চট্টগ্রামে কোরবানির বর্জ্য শতভাগ পরিষ্কার, দাবি মেয়রের

১২ আগস্ট ২০১৯, ২১:৪৫

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন আজ সোমবার সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। ছবি : এনটিভি

চট্টগ্রাম মহানগরে কোরবানির পশুর বর্জ্য শতভাগ পরিষ্কার হয়েছে বলে দাবি করেছেন সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। পশু কোরবানির পর আজ সোমবার সকাল থেকে বর্জ্য পরিষ্কার করেছেন পরিচ্ছন্ন কর্মীরা। এরই মধ্যে শহরের প্রায় সব জায়গা পরিষ্কার করা হয়েছে বলে জানান মেয়র।

আজ সোমবার বিকেলে চট্টগ্রামের বিভিন্ন ওয়ার্ডের কোরবানির বর্জ্য স্থান পরিদর্শন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহামুদ হাসনী, ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমনসহ পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তারা।  

মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, নগরবাসীকে আমার ঈদের শুভেচ্ছা। নিজের আঙিনায় সবাইকে পশু কোরবানি দেওয়ার অনুরোধ করছি। আর যাদের নিজের আঙিনা নেই তাঁরা যত্রতত্র কোরবানি না দিয়ে সিটি করপোরেশনের নির্ধারিত রাস্তায় কোরবানি দিবেন। বর্জ্য পরিষ্কার করবেন এবং সিটি করপোরেশন নির্ধারিত জায়গায় বর্জ্য ফেলবেন।

এদিকে, ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েই চলেছে। এ বিষয়ে সিটি মেয়র বলেন, চট্টগ্রাম বার আউলিয়ার জায়গা। এখানে ডেঙ্গু নিয়ন্ত্রণে  রয়েছে। ডেঙ্গু নিয়ন্ত্রণে শুরু থেকে চট্টগ্রাম সিটি করপোরেশন কাজ করছে ৪১টি ওয়ার্ডে। ওষুধ ছিটানো হয়েছে সর্বত্র। স্বাস্থ্য বিভাগে বিনামূল্যে ডেঙ্গু রোগীর সেবা প্রদান, রক্ত পরীক্ষা ব্যবস্থা চলমান আছে।

Advertisement