Beta

এবার ঢাকায় ফেরার পালা

১৪ আগস্ট ২০১৯, ২১:৪৭

নিজস্ব প্রতিবেদক
ঈদুল আজহার ছুটি শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছে লোকজন। ছবিটি আজ বুধবার কমলাপুর রেলস্টেশন থেকে তোলা। ছবি : ফোকাস বাংলা

ঈদুল আজহার ছুটি শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছে কর্মজীবী মানুষ। তবে ঢাকা এখনো তার চিরচেনা রুপ পায়নি। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ অনেক প্রতিষ্ঠান এখনো বন্ধ থাকায় রাজধানীতে পুরোদমে লোকজন ফিরতে শুরু করেনি। ঈদের নির্দিষ্ট ছুটি ছাড়া যারা অতিরিক্ত ছুটি পাননি তারা আজ বুধবার থেকে ঢাকায় ফিরতে শুরু করেছেন।

ঈদ উদযাপন শেষে ঢাকায় ফেরা শুরু হলেও রাজধানীর কর্মচাঞ্চল্য ফিরতে কিছুটা সময় লাগবে। ঢাকার প্রধান সড়কগুলো এখনো ফাঁকা। মানুষ ও যানবাহনের চলাচল কম। অনেক হোটেল, রেস্টুরেন্ট খোলেনি। অধিকাংশ দোকানপাট রয়েছে বন্ধ। মূলত জনবহুল রাজধানী এখনো অনেকটাই ফাঁকা।

আজ রাজধানীর সায়দাবাদ, মানিকনগর, যাত্রাবাড়ী ও গুলিস্তানে দেখা গেছে, যাত্রীরা ঈদের ছুটি শেষে রাজধানীতে ফিরছেন।

কুমিল্লার যাত্রী তুহিন এনটিভি অনলাইনকে বলেন, আগামী রোববার থেকে অফিস খুলবে। ঈদ করতে গ্রামের বাড়ি কুমিল্লার নাঙ্গলকোট গিয়েছিলাম। ঢাকায় অনেক আত্মীয় আছে, তাই দ্রুত চলে এসেছি। এ কয়দিন পরিবার নিয়ে ঢাকার বিভিন্ন স্থানে ঘুরব।

মোহাম্মদ পিয়াস নামের আরেক যাত্রী বলেন, ঈদের ছুটি শেষে আজ নোয়াখালীর সোনাইমুড়ী থেকে এসেছি। আগামীকাল জাতীয় শোক দিবস বিধায় রাত থেকে বিভিন্ন ধরনের অনুষ্ঠান আছে। সে সব অনুষ্ঠানের কারণে আজই চলে আসলাম। 

ড্রিমলাইন পরিবহনের সুপারভাইজার উজ্জ্বল দাশ বলেন, এখনো ঈদ ফেরত যাত্রীর চাপ বাড়েনি। আগামী সপ্তাহ থেকে এ চাপ বাড়তে পারে। তবে এখনো ঢাকা থেকে অনেকে গ্রামে যাচ্ছেন।

Advertisement