Beta

আইভির প্রতি শ্রদ্ধা

‘গ্রেনেড হামলার মূল পরিকল্পনাকারীকে দেশে ফেরানো হবে’

২৪ আগস্ট ২০১৯, ১২:৩০

নিজস্ব প্রতিবেদক
আজ শনিবার সকালে আওয়ামী লীগের সাবেক মহিলাবিষয়ক সম্পাদক আইভি রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর বনানী কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি : এনটিভি

২১ আগস্ট গ্রেনেড হামলার মূল পরিকল্পনাকারীকে দেশে ফিরিয়ে এনে শাস্তি কার্যকর করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ শনিবার সকালে আওয়ামী লীগের সাবেক মহিলাবিষয়ক সম্পাদক আইভি রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর বনানী কবরস্থানে দলের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

এ সময় ওবায়দুল কাদের বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনা বাংলাদেশের রাজনীতির ইতিহাসের একটি কালো অধ্যায়। আর এ হামলার মূল পরিকল্পনাকারীকে বিদেশ থেকে ফেরত আনার চেষ্টা চলছে। একই সঙ্গে আইন ও পররাষ্ট্র মন্ত্রণালয় এ ব্যাপারে তৎপর রয়েছে। এ ব্যাপারে সরকারের উদ্যোগের কোনো অভাব নেই বলেও জানান তিনি।

‘২১ আগস্ট গ্রেনেড হামলার মূল পরিকল্পনাকারীর সর্বোচ্চ বিচার হওয়া উচিত। এটা আমরা আবারও ব্যক্ত করছি। আবারও আমাদের ইচ্ছা, জাতির ইচ্ছার অংশ হয়ে আমরা এই দাবি জানাচ্ছি’, যোগ করেন ওবায়দুল কাদের।

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলায় মারাত্মক আহত হয়েছিলেন আইভি রহমান। আহত অবস্থায় চার দিন মৃত্যুর সঙ্গে লড়ে ২৪ আগস্ট রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

সকালে বনানী কবরস্থানে আওয়ামী লীগ ছাড়াও দলের সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতারা আইভি রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ উপলক্ষে কিশোরগঞ্জের ভৈরবেও নানা কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ।

Advertisement