Beta

অভিনেতা বাবরের দাফন সম্পন্ন

২৬ আগস্ট ২০১৯, ২০:১৯

ফিচার ডেস্ক
মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে অন্তিম শয়ানে অভিনেতা বাবর। ফুলে ফুলে ভরে গেছে তাঁর কবর। ছবি : এনটিভি

অন্তিম শয়ানে শায়িত হলেন অভিনেতা বাবর। এফডিসিতে আজ সোমবার বাদ আসর জানাজা শেষে  সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

এর আগে বিকেল ৫টা ১৫ মিনিটে এফডিসিতে বাবরের লাশ নিয়ে আসা হয়। এফডিসির ১৮টি সংগঠন ফুল দিয়ে মরদেহের প্রতি শ্রদ্ধা জানায়। বিকেল ৫টা ৪০ মিনিটে বাবরের জানাজা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন নায়ক ফারুক, ওমর সানি ও নীরব। প্রযোজক সমিতির নেতা খোরশেদ আলম খসরু, পরিচালক সমিতির সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন, পরিচালক সোহানুর রহমান সোহান, পরিচালক শাহীন সুমনসহ শিল্পী ও কলাকুশলীরাও উপস্থিত ছিলেন।

ঢাকাই চলচ্চিত্রের একসময়ের দাপুটে খল অভিনেতা বাবর (৭৭) আজ সকাল ৯টা ১০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সম্প্রতি মস্তিষ্কের রক্তক্ষরণ (স্ট্রোক) হলে বাবরকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ছাড়া দীর্ঘদিন ধরে তিনি গ্যাংরিনের সমস্যায় ভুগছিলেন। গত ৯ জুন অপারেশন করে তাঁর বাঁ পা অপসারণ করা হয়েছিল। বাবরের বাঁ পায়ের তিনটি আঙুল গ্যাংরিনে আক্রান্ত ছিল।

আমজাদ হোসেন পরিচালিত ‘বাংলার মুখ’ চলচ্চিত্রের মাধ্যমে নায়ক হিসেবে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেছিলেন বাবর। খল অভিনেতা হিসেবে বাবরের যাত্রা শুরু হয় রাজ্জাক প্রযোজিত ও জহিরুল হক পরিচালিত ‘রংবাজ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে। তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন এই গুণী অভিনেতা।

প্রায় এক যুগ আগে মনোয়ার হোসেন ডিপজলের ‘তের গুণ্ডা এক পাণ্ডা’ চলচ্চিত্রে সর্বশেষ অভিনয় করেছিলেন বাবর। তিনি ‘দাগী’ নামে একটি চলচ্চিত্র প্রযোজনা করেছেন। পরিচালনা করেছেন একমাত্র চলচ্চিত্র ‘দয়াবান’। শারীরিক অসুস্থতার কারণে দীর্ঘদিন ধরে চলচ্চিত্র থেকে কিছুটা দূরে থাকলেও একটু সুস্থবোধ করলেই এফডিসিতে আড্ডা দিতে আসতেন তিনি।

Advertisement