Beta

তদন্ত কমিটির মুখোমুখি সাধনা, আবার নিলেন ছুটি

২৯ আগস্ট ২০১৯, ২২:৩২

জামালপুর প্রতিনিধি
জামালপুরের জেলা প্রশাসকের গোপনীয় শাখার অফিস সহায়ক সানজিদা ইয়াসমীন সাধনা আজ বৃহস্পতিবার দুপুরে তদন্ত কমিটির মুখোমুখি হওয়ার পর দ্রুত চলে যান। ছবি : এনটিভি

জামালপুরের সাবেক জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরের আপত্তিকর ভিডিও ফাঁসের ঘটনায় গঠিত পাঁচ সদস্যের তদন্ত কমিটি জামালপুরে পৌঁছেছে।

আজ বৃহস্পতিবার দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব ড. মুশফিকুর রহমানের নেতৃত্বে পাঁচ সদস্যের তদন্ত দল জামালপুর জেলা প্রশাসক কার্যালয়ে পৌঁছে তদন্ত কার্যক্রম শুরু করে। তদন্তের শুরুতেই তারা জেলা প্রশাসকের অফিস ও বিশ্রাম কক্ষ পরিদর্শন করেন। এরপর সভাকক্ষে ঘটনার সঙ্গে জড়িত ডিসির গোপনীয় শাখার অফিস সহায়ক সানজিদা ইয়াসমীন সাধনার সঙ্গে কথা বলে তদন্ত কমিটি। দুপুর পৌনে ২টার দিকে সাধনা সভাকক্ষ থেকে বের হয়ে আগামী রোববার থেকে নতুন করে পাঁচ দিনের ছুটির আবেদন করেন। এরপর দ্রুত জেলা প্রশাসকের কার্যালয় ত্যাগ করেন তিনি।

তদন্ত কমিটির সদস্যরা পরে জেলা প্রশাসক কার্যালয়ের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে কথা বলেন। বেলা ৩টার দিকে তদন্ত দল সভাকক্ষ থেকে বের হয়।

নতুন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক জানান, তদন্তের স্বার্থে তদন্ত কমিটির কেউ গণমাধ্যমে কথা বলবেন না।

গত ২২ আগস্ট রাত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবীরের সঙ্গে তাঁর অফিসের অফিস সহায়ক সাধনার আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে জামালপুরসহ সারা দেশে নিন্দার ঝড় উঠে। এ ঘটনায় জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবীরকে ২৫ আগস্ট বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করে নতুন জেলা প্রশাসক নিয়োগ দেয় জনপ্রশাসন মন্ত্রণালয়।

এর আগে গত সোমবার ডিসি অফিসে কর্মস্থলে এসে অচেতন হয়ে পড়েন সানজিদা ইয়াসমীন সাধনা। ওই সময় তাঁর হাতে শারীরিক অসুস্থতার কারণে একটি ছুটির আবেদনপত্র দেখা যায়। এর কিছুক্ষণের মধ্যেই কেউ কোনো কিছু বুঝে উঠার আগেই তিনি দ্রুত জেলা প্রশাসকের কার্যালয় ত্যাগ করেন। অফিস চলার সময় অসুস্থবোধ করায় তিন দিনের ছুটি নেন তিনি।

Advertisement