Beta

রংপুর উপ-নির্বাচন

বিএনপির মনোনয়ন-প্রত্যাশীদের সাক্ষাতকার বিকালে

০৭ সেপ্টেম্বর ২০১৯, ০৯:১০

নিজস্ব সংবাদদাতা
রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে বিএনপির পক্ষ থেকে সমর্থন পেতে আবেদন ফরম জমা দিয়েছেন পাঁচজন। ছবি : এনটিভি

রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে বিএনপির পক্ষ থেকে সমর্থন পেতে আবেদন ফরম জমা দিয়েছেন পাঁচজন। তাদের মধ্যে রয়েছেন সদ্যপ্রয়াত রংপুর মহানগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেনের সহধর্মিণী সুফিয়া হোসেন। তিনি রংপুর মহানগর বিএনপির সদস্য।

এ ছাড়া জিয়াউর রহমানের মন্ত্রিসভার সদস্য মসিউর রহমান যাদু মিয়ার বড় মেয়ে রিটা রহমানও ফরম জমা দিয়েছেন। তিনি ২০ দলীয় জোটের শরিক পিপলস পার্টি অব বাংলাদেশের (পিপিবি) সভাপতি।

অন্য তিনজন হলেন- রংপুর মহানগর বিএনপির সহ-সভাপতি কাওসার জামান বাবলা, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইসউদ্দিন।

গতকাল শুক্রবার সুফিয়া হোসেনের পক্ষে তাঁর ভাই রায়হানুল কবির রনি এবং রিটা রহমানের পক্ষে পিপিবি নেতা আমিনুল ইসলাম রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেন।

এ ব্যাপারে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘শনিবার বিকাল ৫টায় গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার হবে।’

একাদশ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা এইচ এম এরশাদের মৃত্যুর পর রংপুর-৩ আসন শূণ্য ঘোষণা করে সংসদ সচিবালয়। এরপর ৫ অক্টোবর ভোটের দিন রেখে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী ৯ সেপ্টেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে।

১১ সেপ্টেম্বর বাছাইয়ের পর মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত। এরশাদের দল জাতীয় পার্টির পাশাপাশি তাদের জোটশরিক আওয়ামী লীগও এ নির্বাচনে প্রার্থী দেওয়ার কথা জানিয়েছে।

Advertisement