Beta

১০ কেজি স্বর্ণসহ আটক, স্বীকারোক্তি দিলেন সেই বিমানবালা

০৯ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩৫

আদালত প্রতিবেদক
১০ কেজি স্বর্ণসহ আটক বিমানবালা রোকেয়া শেখ মৌসুমী। ছবি : সংগৃহীত

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১০ কেজি স্বর্ণসহ আটক বিমানবালা রোকেয়া শেখ মৌসুমী (২৪) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

আজ সোমবার ঢাকার মহানগর হাকিম তোফাজ্জল হোসেনের আদালতে মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার উপপরিদর্শক (এসআই) সফিকুল ইসলাম বিমানবালা মৌসুমীকে হাজির করে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। সে আবেদনের পরিপ্রেক্ষিতে বিমানবালা মৌসুমী বিচারকের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে চাইলে তাঁর জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গত ৬ সেপ্টম্বর ঢাকার মহানগর মোহাম্মদ জসিম বিমানবালা মৌসুমীকে দুদিনের রিমান্ডে পাঠান।

গত ৫ সেপ্টেম্বর বিমানবালা রোকেয়াকে আটক করে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা। তল্লাশি করলে তাঁর কাছে ১০ কেজি ওজনের ৮২টি স্বর্ণের বার পাওয়া যায়। তিনি ইউএস বাংলা এয়ারলাইনসে বিমানবালা হিসেবে কাজ করেন।

নথি থেকে জানা যায়, বিমানবালা রোকেয়া ৫ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টার দিকে মাস্কট থেকে ইউএস বাংলার একটি ফ্লাইট যোগে ঢাকায় পৌঁছান। তিনি স্বর্ণ চোরাচালান করছেন এমন গোপন সংবাদ পেয়ে গ্রিন চ্যানেল পার হওয়ার সময় বিমানবন্দর আর্মড পুলিশের সদস্যরা তাঁকে ১০ কেজি স্বর্ণসহ আটক করে।

Advertisement