Beta

ভৈরবে ৫০০ ছাত্রীকে বাইসাইকেল বিতরণ

০৯ সেপ্টেম্বর ২০১৯, ২২:০৫

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার জেড. রহমান প্রিমিয়ার স্কুল অ্যান্ড কলেজের ৫০০ ছাত্রীর মধ্যে আজ সোমবার বাইসাইকেল বিতরণ করা হয়। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার জেড. রহমান প্রিমিয়ার স্কুল অ্যান্ড কলেজের ৫০০ ছাত্রীর মধ্যে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। আজ সোমবার বিকেলে শিক্ষাপ্রতিষ্ঠানের সম্মেলন কক্ষে এই বাইসাইকেল বিতরণ করা হয়।

ভৈরবের গজারিয়া ইউনিয়নের বাঁশগাড়ি গ্রামে গড়ে ওঠা এই শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রীদের যাতায়াতের সুবিধার্থে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা, প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান, ঢাকা-১০ আসনের সাবেক সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ বি এম ইকবাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাইকেলগুলো শিক্ষার্থীদের হাতে তুলে দেন।

অনুষ্ঠানে ডা. এইচ বি এম ইকবাল তাঁর কর্মময় জীবনের নানা দিক তুলে ধরে শিক্ষার্থীদের অনুপ্রেরণা দেন। তিনি বলেন, আমি এই অজপাড়া গ্রাম থেকে পড়াশোনা করে ঢাকায় যাই। সেখানে গিয়ে নানা প্রতিকূলতাকে ডিঙ্গিয়ে কৃতিত্বের সঙ্গে চিকিৎসক হই। পরে অল্প পুঁজিতে ব্যবসা শুরু করে আজ প্রতিষ্ঠিত হয়েছি। দেশের প্রয়োজনে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছি, রাজনীতি করেছি, মহান সংসদে গিয়ে দেশের মানুষের অধিকারের কথা তুলে ধরেছি।

ডা. ইকবাল বলেন, আজ ভৈরবের সেই অবস্থা নেই। অনেক এগিয়েছে ভৈরব। আমার এই প্রত্যন্ত বাঁশগাড়ি গ্রামে আজ স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় গড়ে তুলেছি আমি। তোমরা এই সুযোগকে কাজে লাগাও। নিজেকে গড়ে তুলো। দেশকে জয় করো, বিশ্বকে জয় করো। অজপাড়া গায়ের সেই সুবিধাবঞ্চিত ছেলে হয়ে আমি যদি পারি, তোমরা কেন পারবে না? চেষ্টা করো, সাধনা করো। হাত ধরে টেনে তুলে নিতে আমরা তো আছিই।

জেড. রহমান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ভৈরব উপজেলা পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. সায়দুল্লাহ মিয়া। তিনি তাঁর বক্তব্যে নারী শিক্ষাকে এগিয়ে নিতে বর্তমান সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য দেন সিঙ্গাপুর প্যাসিফিক লিমিটেডের গ্রুপের সিইও ড. জেটিলি, প্রিমিয়ার ব্যাংকের ডিএমডি সৈয়দ নওশের আলী ও শামসুউদ্দিন চৌধুরী, এসিভিপি শাহাদাত হোসেন ও সুমিত হাসান মল্লিক, জেড. রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল অ্যান্ড কলেজের অ্যাডভাইজার ব্রিগেডিয়ার গোলাম হোসেন সরকার, রয়েল ইউনিভার্সিটি ঢাকার উপাচার্য ড. প্রফুল্ল চন্দ্র সরকার ও রেজিস্ট্রার আবদুল হক।

Advertisement