Beta

এমপি বাদলের বিরুদ্ধে স্ট্যাটাস দিয়ে আইসিটি আইনে গ্রেপ্তার

১৪ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৩৯

চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মঈনুদ্দিন খান বাদলের বিরুদ্ধে ফেসবুকে মিথ্যা অপপ্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে গ্রেপ্তার হারুন অর রশীদ। ছবি : সংগৃহীত

চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মঈনুদ্দিন খান বাদলের বিরুদ্ধে ফেসবুকে মিথ্যা অপপ্রচার ও কুৎসা রটানোর অভিযোগে হারুন অর রশীদ নামের এক ব্যক্তিকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার সন্ধ্যায় হাটহাজারী উপজেলা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

হারুন অর রশীদ বোয়ালখালী উপজেলার পশ্চিম শাকপুরা ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বোয়ালখালীর শাকপুরা ইউনিয়নের নিকাহ ও তালাক রেজিস্ট্রার (কাজি) নিয়োগের ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য মঈনুদ্দিন খান বাদলকে জড়িয়ে হারুন অর রশীদের ফেসবুক আইডি থেকে গত ৫ সেপ্টেম্বর একটি পোস্ট দেওয়া হয়।

এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে এমপি বাদলের সমর্থক কামাল উদ্দিন খান মুকুল থানায় ডিজিটাল নিরাপত্তা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা করেন। পরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গতকাল সন্ধ্যায় হাটহাজারী থেকে হারুনকে গ্রেপ্তার করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নেয়ামত উল্লাহ বলেন, ‘সংসদ সদস্যকে জড়িয়ে নিজের ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগে মামলা হওয়ায় সংশ্লিষ্ট ধারায় হারুন অর রশীদকে গ্রেপ্তার করা হয়েছে।’

Advertisement