Beta

নওগাঁয় বজ্রপাত প্রতিরোধে ৫০ হাজার তালবীজ বপন

১৬ সেপ্টেম্বর ২০১৯, ২১:৩৬ | আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৯, ২২:৩২

নওগাঁর মহাদেবপুর উপজেলার বাঘাচারা এলাকায় আজ সোমবার দুপুরে তাল গাছের বীজ বপন অনুষ্ঠানের উদ্বোধন করেন নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দীন তরফদার। ছবি : এনটিভি

‘বজ্রপাত থেকে বাঁচতে বেশি করে তাল গাছ লাগান’ প্রধানমন্ত্রীর এই স্লোগানকে সামনে রেখে পরিবেশের ভারসাম্য ও জীববৈচিত্র্য রক্ষায় নওগাঁয় ৫০ হাজার তাল গাছের বীজ বপন কার্যক্রম শুরু করা হয়েছে।

নওগাঁর মহাদেবপুর উপজেলার বাঘাচারা এলাকায় আজ সোমবার দুপুরে তাল গাছের বীজ বপন অনুষ্ঠানের উদ্বোধন করেন নওগাঁ-৩ আসনের (মহাদেবপুর-বদলগাছী) সংসদ সদস্য ছলিম উদ্দীন তরফদার। গণসচেতনতা বাড়াতে অনুষ্ঠানটি উপলক্ষে এক সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে বজ্রপাত থেকে মুক্তি পেতে তাল গাছের প্রয়োজনীয়তা তুলে ধরা হয়।

সাংবাদিক মাহমুদুন নবী বেলালের উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নওগাঁর অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (মহাদেবপুর সার্কেল) মো. আশরাফুল ইসলাম ও মহাদেবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসান হাবিব প্রমুখ।

সমাবেশে প্রধান অতিথি সংসদ সদস্য মো. ছলিম উদ্দীন তরফদার বলেন, দেশের পরিবেশের ভারসাম্য ও জীববৈচিত্র্য রক্ষায় তাল গাছ বপন একটি মহৎ উদ্যোগ। এভাবে সারা দেশে তাল গাছ বপন করলে পরিবেশ রক্ষায় ও বজ্রপাত প্রতিরোধে বিশেষ অবদান রাখবে। আজকের তাল গাছের বীজ বপন করার অনুষ্ঠানটি স্বল্প পরিসরে হলেও এটি সারা দেশের পরিবেশ রক্ষায় মাইলফলক হিসেবে কাজ করবে।

মহাদেবপুর উপজেলা বাগাচাড়া মাদ্রাসা মোড় থেকে মান্দা উপজেলার কামারপাড়া পর্যন্ত রাস্তার দুইপাশে মাসব্যাপী ৫০ হাজার তালবীজ বপন কার্যক্রম অব্যাহত থাকবে।

Advertisement