Beta

অর্থপাচারের মামলায় সেলিম প্রধানকে ১০ দিনের রিমান্ড আবেদন

০৯ অক্টোবর ২০১৯, ১৫:০৭

আদালত প্রতিবেদক

অনলাইন ক্যাসিনোর ‘হোতা’ সেলিম প্রধানসহ তিনজনের বিরুদ্ধে অর্থপাচার মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করেছে সিআইডি পুলিশ।

আজ বুধবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক শহিদুল ইসলাম এ রিমান্ড আবেদন করেন। সে আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাব্বির ইয়াসির আহসান চৌধুরী রিমান্ড শুনানির জন্য আগামী ১৩ অক্টোবর দিন নির্ধারণ করেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) রাকিবুল ইসলাম এনটিভি অনলাইনকে এ বিষয়ে নিশ্চিত করেছেন। তিনি বলেন, সেলিম প্রধান ছাড়া তাঁর দুই সহযোগীর বিরুদ্ধেও রিমান্ড চাওয়া হয়েছে। ১৩ অক্টোবর সবার উপস্থিতিতে রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

এদিকে গতকাল মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার পরিদর্শক আমিনুল ইসলাম সেলিম প্রধানসহ তিনজনকে চার দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আবেদন করলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গত ৩ অক্টোবর সেলিম প্রধানসহ তিনজনকে চার দিন করে রিমান্ডে পাঠায় আদালত। কারাগারে পাঠানো অপর দুই আসামি হলেন আক্তারুজ্জামান ও রোমন।

এজাহার থেকে জানা যায়, গত ৩০ সেপ্টেম্বর দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থাই এয়ারওয়েজের একটি ফ্লাইট থেকে সেলিম প্রধানকে আটক করে র‌্যাব-১।

এরপর সেলিমের গুলশান, বনানীর বাসা ও অফিসে অভিযান চালানো হয়। অভিযানে ২৯ লাখ টাকা, বিপুল বিদেশি মদ ও বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়। এর পরে সেলিম প্রধানের নিজের বাসায় হরিণের চামড়া রাখার অপরাধে ছয় মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

নথি থেকে জানা যায়, গত ২ অক্টোবর বুধবার গুলশান থানায় সেলিম প্রধানসহ তিনজনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও মানি লন্ডারিং আইনে দুটি মামলা করে র‌্যাব।

Advertisement