Beta

আবরার ফাহাদ হত্যা মামলার আসামির পক্ষে দাঁড়ানোয় বহিষ্কার

০৯ অক্টোবর ২০১৯, ১৭:২৫

আদালত প্রতিবেদক
মামলায় শুনানির পর গতকাল মঙ্গলবার আইনজীবী মোর্শেদা খাতুন শিল্পী। ছবি : সংগৃহীত

বুয়েটছাত্র আবরার ফাহাদ রাব্বী হত্যা মামলায় আসামির পক্ষে আদালতে দাঁড়ানোর ঘটনায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট মোর্শেদা খাতুনকে বহিষ্কার করেছে বিএনপি। গতকাল মঙ্গলবার বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংগঠনবিরোধী তৎপরতার দায়ে আইনজীবী মোর্শেদা খাতুনকে বহিষ্কার করা হয়েছে। এখন থেকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাংগঠনিক কার্যক্রমের সঙ্গে অ্যাডভোকেট মোর্শেদা খাতুনের কোনো সম্পর্ক থাকবে না।

গতকাল আইনজীবী মোর্শেদা খাতুন শিল্পী বুয়েটছাত্র আবরার ফাহাদ রাব্বী হত্যা মামলায় গ্রেপ্তার বুয়েট ছাত্রলীগের বহিষ্কৃত সদস্য মো. মোজাহিদুর রহমান মুজাহিদুরের পক্ষে শুনানি করেন। তিনি শুনানির সময় বলেন, ‘মাননীয় আদালত, আমরা সবাই চাই প্রতিটা অপরাধের বিচার হোক। কিন্তু এ আসামি ঘটনাস্থলে ছিলেন না। পরিস্থিতির শিকার। তদন্ত হোক, তখন বেরিয়ে আসবে দোষী না নির্দোষ। আসামির রিমান্ড বাতিল করা হোক।’

আইনজীবী মোর্শেদা খাতুন শিল্পী বর্তমানে ঢাকা আইনজীবী সমিতির কার্যকরী সমিতির সাংস্কৃতিক সম্পাদক হিসেবে দায়িত্বরত রয়েছেন।

Advertisement