Beta

আওয়ামী লীগের চার সংগঠনের সম্মেলনের তারিখ ঘোষণা

০৯ অক্টোবর ২০১৯, ২২:২৪

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠন ও এক ভ্রাতৃপ্রতীম সংগঠনের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। আজ বুধবার সন্ধ্যায় সহযোগী সংগঠনগুলোর সম্মেলনের তারিখ নির্ধারণ করতে গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংগঠনগুলোর নেতৃবৃন্দ ও আওয়ামী লীগের নেতাদের এক বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা গেছে।

সে অনুযায়ী আগামী ২ নভেম্বর কৃষক লীগ, ৯ নভেম্বর শ্রমিক লীগ, ১৬ নভেম্বর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও ২৩ নভেম্বর যুবলীগের সম্মেলন হবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান এনটিভি অনলাইনকে বলেন, ‘আজ বিকেলে গণভবনে সম্প্রতি জাতিসংঘ অধিবেশনে যোগদান ও ভারতের দিল্লি সফরের অর্জন ও সফলতা তুলে ধরতে আয়োজিত সংবাদ সম্মেলন শেষে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে সহযোগী সংগঠনগুলোর সম্মেলনের তারিখ নির্ধারণ করেন। এরপর প্রত্যেকটি সংগঠনের নেতাদের চিঠি দিয়ে তা জানিয়ে দেওয়া হচ্ছে।’

একই তথ্য জানান আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

জাতিসংঘের সাধারণ অধিবেশন থেকে ফিরে গত ২ অক্টোবর গণভবনে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে বৈঠকে দলের ২১তম জাতীয় কাউন্সিলের আগেই সহযোগী সংগঠনগুলোর সম্মেলন করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে সহযোগী সংগঠনগুলোকে সম্মেলনের জন্য প্রস্তুতি নিতে চিঠি দেওয়া হয়।

২০১২ সালের ১১ জুলাই মোল্লা মো. আবু কাওসারকে সভাপতি ও পঙ্কজ নাথকে সাধারণ সম্পাদক করে স্বেচ্ছাসেবক লীগের সর্বশেষ কমিটি হয়। সেই কমিটি এখনও কাজ চালিয়ে যাচ্ছে।

এ সম্পর্কে জানতে চাইলে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা আবু কাওছার এনটিভি অনলাইনকেকে বলেন, ১৬ নভেম্বর সম্মেলন করতে আমরা প্রস্তুতি নিচ্ছি।

শ্রমিক লীগের বর্তমান কমিটির মেয়াদও পেরিয়েছে প্রায় তিন বছর আগে। সভাপতি শুক্কুর মাহমুদ ও সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম নেতৃত্বে রয়েছে সংগঠনটি।

আর যুবলীগে তিন বছর ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালনের পর ২০১২ সালের ১৪ জুলাইয়ের কংগ্রেসে চেয়ারম্যান হন ওমর ফারুক চৌধুরী। ওই কমিটিতে সাধারণ সম্পাদক হন হারুন অর রশিদ।

Advertisement