Beta

নারায়ণগঞ্জে ডাইজ অ্যান্ড কেমিক্যালের গুদামে ভয়াবহ আগুন

০৩ মার্চ ২০১৫, ২১:০০ | আপডেট: ০৩ মার্চ ২০১৫, ২১:৫১

নাফিজ আশরাফ, নারায়ণগঞ্জ
নারায়ণগঞ্জের টানবাজারে একটি ডাইজ অ্যান্ড কেমিক্যাল গুদামে আগুন লাগার ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার দুপুরে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। ছবি : এনটিভি

নারায়ণগঞ্জের টানবাজারের মীনাবাজারে একটি ডাইজ অ্যান্ড কেমিক্যাল গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আধা ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা অভিযোগ করে বলে, যে ভবনে এই গুদাম ছিল সেটির অবস্থা খুব একটা ভালো না। তার ওপর অন্য ভাড়াটিয়াদের কথা না মেনে মোটা অঙ্কের অগ্রিম টাকার লোভে ভবনে কেমিক্যালের গুদাম ভাড়া দেন মালিক। এ ঘটনায় ভবনে বাস করা শিশুসহ অনেকে অসুস্থ হয়ে পড়েছে বলেও জানায় তারা।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মঞ্জুর কাদের জানান, ইদু মিয়ার তিনতলা ভবনের নিচতলায় ডাইজ অ্যান্ড কেমিক্যালের গুদামে আগুন লাগে। এতে পুরো এলাকা কালো ধোঁয়ায় ছেয়ে যায়। এ সময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিভিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। 

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপব্যবস্থাপনা পরিচালক এ বি মমতাজ উদ্দিন আহমেদ জানান, নগরীর মণ্ডলপাড়া ও হাজিগঞ্জ স্টেশনের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। গুদামে অ্যাসিড, হাইড্রোজেন পার অক্সাইডসহ বিভিন্ন প্রকার কেমিক্যাল ছিল। যার সবই পুড়ে গেছে। তদন্ত শেষে ক্ষয়-ক্ষতির পরিমাণ নির্ণয় করা যাবে বলে জানান তিনি। তবে তিনি ধারণা করছেন এসব কেমিক্যাল থেকেই আগুন লাগতে পারে। 

গুদামের মালিককে খুঁজে পাওয়া যাচ্ছে না বলেও জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

Advertisement