Beta

বিকাশের সহায়তায় রাজধানীতে ‘বইপড়া’ কর্মসূচি

১৯ নভেম্বর ২০১৭, ১৭:২৩

অনলাইন ডেস্ক
বিশ্ব সাহিত্যকেন্দ্রের আয়োজনে অংশগ্রহণকারী মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুল ও কলেজের শিক্ষার্থীরা। ছবি : এনটিভি

রাজধানীর মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুল ও কলেজে ‘বইপড়া’ কর্মসূচির সম্প্রসারণ করেছে বিশ্ব সাহিত্যকেন্দ্র। মোবাইল ফোনে আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশের সহায়তায় ওই উদ্যোগ নিয়েছে বিশ্ব সাহিত্যকেন্দ্র। 

আজ রোববার বিশ্ব সাহিত্যকেন্দ্রর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, প্রিপারেটরি স্কুল ও কলেজের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এম তামিম, চেয়ারম্যান  এবং বিকাশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর স্কুল মিলনায়তনে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে বইপড়া কর্মসূচির উদ্বোধন করেন। বিকাশের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব  তথ্য দেওয়া হয়। 
 
বিকাশের চিফ এক্সটারনাল অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল (অব.) শেখ মো. মনিরুল ইসলাম এবং প্রিপারেটরি স্কুল ও কলেজের ভাইস প্রিন্সিপাল সেলিনা বানু এ সময় উপস্থিত ছিলেন।
 
স্কুল ও কলেজ ছাত্রছাত্রীদের জন্য পরিচালিত বইপড়া কর্মসূচি ‘দেশ-ভিত্তিক উৎকর্ষ কার্যক্রম’-এর সাথে ২০১৪ সাল থেকেই সম্পৃক্ত আছে বিকাশ। বিশ্ব সাহিত্যকেন্দ্রর বইপড়া কর্মসূচিতে ২০১৭ সালে ৩৮ হাজার বইসহ প্রায় এক লাখ ৪০ হাজার বই প্রদান  করেছে বিকাশ।   

দেশে আলোকিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বিশ্ব সাহিত্যকেন্দ্র ৩৮ বছর ধরে সারা দেশে স্কুল ও কলেজ ছাত্রছাত্রীদের জন্য নানাবিধ উৎকর্ষ কার্যক্রম পরিচালনা করে আসছে। দেশ-ভিত্তিক উৎকর্ষ কার্যক্রম এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য কর্মসূচী। বর্তমানে সারা দেশে এই কর্মসূচির আওতায় প্রায় দুই হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে দুই লাখ ছাত্রছাত্রী রয়েছে। 
 

Advertisement