Beta

শিল্প খাতকে অস্থিতিশীল করতে চায় কিছু সংগঠন : বিজিএমইএ

১৫ অক্টোবর ২০১৮, ২১:০৫

নিজস্ব প্রতিবেদক
সংবাদ সম্মেলনে বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান। ছবি : এনটিভি

ন্যূনতম মজুরি নিয়ে শ্রমিকদের মিথ্যা তথ্য দিয়ে কিছু শ্রমিক সংগঠন শিল্প খাতকে অস্থিতিশীল করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছে পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)।

আজ সোমবার দুপুরে বিজিএমইএ আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলা হয়। সংবাদ সম্মেলনে ওই অভিযোগের কথা জানান সভাপতি সিদ্দিকুর রহমান।   

সিদ্দিকুর রহমান বলেন, ‘অনেক প্রতিকূলতা ও ব্যবসার কষ্ট থাকার সত্ত্বেও নতুন মজুরি কাঠামো মেনে নিয়েছি। এবং নতুন এই মজুরি কাঠামো প্রশংসিতও হয়েছে। কিন্তু অতীব দুঃখের সঙ্গে লক্ষ করছি যে, কিছু মুষ্টিমেয় শ্রমিক নেতা ও এনজিও এ বিষয়ে প্রপাগাণ্ডা ছড়িয়েছে এবং নিরীহ শ্রমিকদেরও উস্কানি দিয়ে শিল্প খাতকে অস্থিতিশীল করার পাঁয়তারা চালাচ্ছে। যা মোটেও কাম্য নয়।’

বিশেষ করে শ্রমিক সংগঠন 'জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন'-এর বিরুদ্ধে সিদ্দিকুর রহমান এ অভিযোগ তোলেন। এই শ্রমিক সংগঠনটি অসত্য তথ্য দিয়ে শ্রমিকদের কাছে প্রচারপত্র বিলি করছে বলে তাঁর অভিযোগ। এ সময় অস্থিরতা তৈরির চেষ্টা থেকে বিরত থাকতে শ্রমিক সংগঠনের নেতাদের প্রতি আহ্বান জানান বিজিএমইএ সভাপতি।

নতুন মজুরি কাঠামোর বাস্তবায়ন মালিকদের জন্য বড় চ্যালেঞ্জ হবে জানিয়ে- এ ক্ষেত্রে সিদ্দিকুর রহমান ক্রেতা, শ্রমিক, সরকারসহ সবার সহযোগিতা প্রত্যাশা করেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement